নলচিরা নৌ পুলিশ ফাঁড়ির অভিযানে কারেন্ট জাল জব্দ করে পোড়ানো হয়। ছবি: পুলিশ নিউজ

নৌপথে আইনশৃঙ্খলা বজায় রাখতে তৎপরতা বজায় রেখেছে বাংলাদেশ নৌ পুলিশ। এরই ধারাবাহিকতায় নৌ পুলিশের বিভিন্ন ইউনিটের অভিযানে বৃহস্পতিবার (১১ নভেম্বর) অবৈধ কারেন্ট জাল ও জাটকা জব্দ করা হয়েছে।

নলচিরা নৌ পুলিশ ফাঁড়ি

হাতিয়া থানার ছালাউদ্দিনের ঘাটের মেঘনা নদীতে অভিযান চালিয়ে মালিকবিহীন পরিত্যক্ত অবস্থায় ৮০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক দাম ২৪ লাখ টাকা। পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

সুরেশ্বর নৌ পুলিশ ফাঁড়ির একটি দল অবৈধ কারেন্ট জাল জব্দের পর পুড়িয়ে দেয়। ছবি: পুলিশ নিউজ

সুরেশ্বর নৌ পুলিশ ফাঁড়ি

শরীয়তপুরের নড়িয়া থানার বাংলাবাজার গ্রামের সামনে পদ্মা নদীতে অভিযান চালিয়ে মালিকবিহীন নদীতে পাতানো অবস্থায় ৫৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক দাম সাড়ে ১৬ লাখ টাকা। পরে এসব জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

চরদুয়ানী নৌ পুলিশ ফাঁড়ির অভিযানে অবৈধ জাল পোড়ানোর দৃশ্য। ছবি: পুলিশ নিউজ

চরদুয়ানী নৌ পুলিশ ফাঁড়ি

বরগুনার পাথরঘাটা উপজেলার বলেশ্বর নদের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মালিকবিহীন নদীতে পাতানো অবস্থায় ৭০ হাজার মিটার অবৈধ চরঘেরা জাল জব্দ করা হয়। এসব জালের আনুমানিক দাম সাড়ে ২৪ লাখ টাকা। পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির একটি দল অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জাল ও জাটকা জব্দ করে। ছবি: পুলিশ নিউজ

কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ি

বরিশালের মেহেন্দীগঞ্জ থানার মেঘনা নদীতে অভিযান চালিয়ে মালিকবিহীন নদীতে পাতানো অবস্থায় ১ লাখ ২০ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। এসব জালের আনুমানিক দাম ৩৬ লাখ টাকা। এ ছাড়া ২০ কেজি জাটকা উদ্ধার করা হয়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জাটকা মাছ এতিমখানায় বিতরণ করা হয়।

হিজলা নৌ পুলিশ ফাঁড়ির অভিযানে অবৈধ জাল ও জাটকা জব্দ করা হয়। ছবি: পুলিশ নিউজ

হিজলা নৌ পুলিশ ফাঁড়ি

বরিশাল এলাকার মেঘনা নদীর বিভিন্ন শাখানদীতে অভিযান চালিয়ে মালিকবিহীন নদীতে পাতানো অবস্থায় ৬২ হাজার ৫০০ মিটার অবৈধ (কারেন্ট, বেহুন্দী) জাল জব্দ করা হয়। এসব জালের আনুমানিক দাম ১৯ লাখ টাকা। পাশাপাশি ২৫ কেজি জাটকা উদ্ধার করা হয়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং মাছ এতিমখানায় বিতরণ করা হয়।