নোয়াখালীর ডিবির পুলিশ সদস্যদের হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলাদেশ পুলিশ।

নোয়াখালী জেলার বিভিন্ন থানায় সম্প্রতি সংঘটিত কয়েকটি ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও আসামি গ্রেপ্তার এবং মোটরসাইকেল ছিনতাই চক্রের সদস্যদের গ্রেপ্তারে জেলা পুলিশের সাফল্যে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) বাংলাদেশের পক্ষ থেকে তাঁদের পুরস্কার দেওয়া হয়েছে।

এর মধ্যে রয়েছে: চাটখিল-সোনাইমুড়ী মহাসড়কের আতঙ্ক মোটরসাইকেল গ্যাংয়ের ৫ সদস্যকে ২টি দেশীয় আগেয়াস্ত্রসহ গ্রেপ্তার ও মোটর সাইকেল উদ্ধার। নোয়াখালী সদর উপজেলার এক গৃহবধূকে (৩৫) ধর্ষণের পর হত্যার ঘটনার দুই আসামি জাহাঙ্গীর আলম ও তাঁর সহযোগী নিজাম উদ্দিন ওরফে শান্তকে গ্রেপ্তার। চাঞ্চল্যকর ফাতেমা আক্তার ওলী হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার।

নোয়াখালী জেলা পুলিশ ও ডিবির এই অসাধারণ সাফল্য জাতীয় ও স্থানীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে প্রশংসিত হয়। যার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি মহোদয় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো. নাজিম উদ্দিন ও তাঁর টিমকে, এসআই (নি.)কৃষ্ণ কুমার দাস ও তাঁর টিমকে বিশেষ অর্থ পুরস্কার ঘোষণা করেন।

১২ মার্চ নোয়াখালী পুলিশ লাইনসে অনুষ্ঠিত কল্যাণ সভায় জেলার পুলিশ সুপার শহীদুল ইসলাম তাঁদের হাতে ঘোষিত অর্থ পুরস্কার তুলে দেন।

এ সময় পুলিশ সুপার বলেন, জেলা পুলিশের এই সাফল্যের পরিপ্রেক্ষিতে আইজিপির পক্ষ থেকে এই সম্মাননা ও পুরস্কার সকল সদস্যকে আরও উজ্জীবিত ও কর্মচঞ্চল করে তুলবে বলে আমরা বিশ্বাস করি। মাননীয় আইজিপি মহোদয়কে জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।