সুধারাম মডেল থানাধীন নোয়ান্নই এলাকায় ডাকাতির ঘটনায় নারীসহ গ্রেপ্তার ৭ ডাকাত। ছবি: বাংলাদেশ পুলিশ।

নোয়াখালী জেলায় সাম্প্রতিক সময়ে সংঘটিত ৮টি চাঞ্চল্যকর ও লোমহর্ষক ঘটনায় দ্রুততম সময়ের মধ্যে
আসামি গ্রেপ্তারসহ মামলার রহস্য উদঘাটন এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে অসামান্য অবদানসহ জনগণের মধ্যে পুলিশ বিভাগের প্রতি আস্থা অক্ষুন্ন রাখার জন্য ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) বাংলাদেশের পক্ষ থেকে জেলা পুলিশকে পুরস্কার দেওয়া হয়েছে।

এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ১৪ জুন সংঘটিত সুধারাম থানাধীন বার্লিংটন এলাকায় চাঞ্চল্যকর মা-মেয়ে হত্যাকাণ্ডের আসামী মো. আলতাফ হোসেনকে গ্রেপ্তার , সুধারাম মডেল থানাধীন নোয়ান্নই এলাকায় ডাকাতির ঘটনায় নারীসহ ৭ ডাকাতকে দ্রুত সময়ে গ্রেপ্তার, কোম্পানীগঞ্জ থানায় দায়ের করা গণধর্ষণ মামলার ২ আসামিকে গ্রেপ্তার, বেগমগঞ্জ থানাধীন রাজগঞ্জ টঙ্গীরপাড় এলাকায় দুলাল চন্দ্র দাস হত্যার ১২ ঘণ্টার মধ্যে মূল হত্যাকারীকে গ্রেপ্তার এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার এবং বেগমগঞ্জ থানা পুলিশের বিশেষ অভিযানে ১৪টি মামলার সাজা ওয়ারেন্টভুক্ত সহ মোট ৩১টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামমি মো. ইসমাইলকে গ্রেপ্তার

নোয়াখালী জেলা পুলিশে এই সাফল্য জাতীয় ও স্থানীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে প্রশংসিত হয়। যার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি এই পুরষ্কার দিয়েছেন।