শরীয়তপুরের ভেদরগঞ্জে ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা খাদে পড়ে যাওয়া একটি যাত্রীবাহী বাস থেকে ১৩ জন যাত্রীকে জীবিত উদ্ধার করেছেন।

চট্টগ্রাম থেকে খুলনাগামী অথৈ পরিবহনের একটি বাস গতকাল মঙ্গলবার সকালে ভেদরগঞ্জের পাকরাইল নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

এ সময় সুমন নামের একজন পথচারী জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন করে জানান, বাসটি খাদে অর্ধনিমজ্জিত অবস্থায় আছে এবং বাসের ভেতর অনেক যাত্রী আটকা পড়েছেন। তিনি জরুরি ভিত্তিতে বাসের যাত্রীদের উদ্ধারের অনুরোধ করেন।

৯৯৯ কলটেকার কনস্টেবল মো. মেহেদি হাসান কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে ভেদরগঞ্জ থানা ও ভেদরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধার তৎপরতার জন্য অনুরোধ জানান। পরে ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার হানজালাল কলার এবং সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

খবর পেয়ে ভেদরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি উদ্ধারকারী দল এবং ভেদরগঞ্জ থানার একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় এবং খাদে পড়া বাস থেকে আটজন পুরুষ, তিনজন নারী, দুটি শিশুকে জীবিত উদ্ধার করে।

আহতদের চিকিৎসার জন্য ফায়ার সার্ভিসের ব্যবস্থাপনায় হাসপাতালে পাঠানো হয়েছে।