ঢাকার দক্ষিণখানে এক নারীর লাশ ঝুলন্ত থাকা অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সুরভী আকতার নামের ত্রিশোর্ধ্ব ওই নারী দক্ষিণখানের ফায়েদাবাদ এলাকায় ছয়তলা এক ভবনের নিচতলায় দুই কক্ষের একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন।

শুক্রবার মধ্যরাতে ওই ফ্ল্যাটে তাঁকে ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে কাছের হাসপাতালে নিয়েছিলেন নাজমুল হাসান (২২) নামের এক তরুণ।

খবর পেয়ে হাসপাতালে গিয়ে লাশ উদ্ধারের পাশাপাশি নাজমুলকে গ্রেপ্তার করে ‍পুলিশ।

নাজমুল ও সুরভী দুই মাস আগে ওই ফ্ল্যাটে স্বামী-স্ত্রী পরিচয়ে ভাড়া নিয়েছিলেন। তবে তাঁদের বিয়ের কোনো প্রমাণ নাজমুল দেখাতে পারেননি বলে জানান দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক। তিনি বলেন, নাজমুলের বাসা দক্ষিণখানেই। সেখানে তাঁর বাবা-মা থাকেন। তবে প্রতি বৃহস্পতিবার তিনি সুরভীর ফ্ল্যাটে আসতেন, শুক্রবারও তাঁরা একসঙ্গে ছিলেন।

গত বৃহস্পতিবার রাতে নাজমুল আসেননি; শুক্রবার রাতে এলে তাঁর সঙ্গে সুরভীর ঝগড়া হয় বলে বাড়ির দারোয়ান পুলিশকে জানিয়েছেন।

পুলিশ কর্মকর্তা আজিজুল বলেন, ‘রাত ১১টার দিকে নাজমুল বাসায় ঢোকার পর দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ ঝগড়া হয়। পরে একটি ঘরে সুরভী ঢুকে ‘লক’ করে দেন। কিছুক্ষণ পর নাজমুল ডাকাডাকি করে সাড়া না পেয়ে বাইরে এসে জানালা দিয়ে দেখেন, সুরভী সিলিংয়ের সঙ্গে ঝুলছেন।

পরে নিরাপত্তাকর্মীর কাছ থেকে বিকল্প চাবি নিয়ে দরজা খুলে সুরভীকে নিচে নামিয়ে হাসপাতালে নিয়ে যান নাজমুল। সেখানে ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন।’