উদ্ধার হওয়া ভ্যান

নাটোরের বড়াইগ্রাম থানার পুলিশ অটোচার্জার ভ্যানচালককে নৃশংসভাবে হত্যা ও ভ্যান ছিনতাইয়ের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে। উদ্ধার করেছে ছিনতাই হওয়া ভ্যান।

নটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিপিএম, পিপিএম বারের দিকনির্দেশনায় খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বড়াইগ্রাম থানা-পুলিশ, ডিবি ও জেলার চৌকস অফিসার ও ফোর্সের সমন্বয়ে একাধিক টিম জেলার বিভিন্ন থানা ও পাবনা জেলার চাটমোহর থানায় অভিযান পরিচালনা করে। তারা ২২ এপ্রিল ঘটনার সঙ্গে জড়িত আন্তজেলা অটোচার্জার ভ্যান ছিনতাইকারী চোর চক্রের সক্রিয় সদস্য মো. রনি হোসেনকে (২৩) বড়াইগ্রামের মাজগাঁও ইউনিয়ন পরিষদের সামনে থেকে গ্রেপ্তার করে।

তাঁকে জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ৫ মার্চ সন্ধ্যায় রনি আর মো. স্বপন (২৫) নামে চোর চক্রের আরেক সদস্য বনপাড়া বাইপাস কলাহাটা নামক স্থান থেকে একটি ভ্যান ভাড়া করে তিরাইল বাজার হয়ে মাঝগ্রাম ইউনিয়নের পাশে একটি পার্কে যাওয়ার পথে একটি কালভার্টের ওপর এসে তাঁরা ভ্যানটি থামাতে বলেন। ভ্যানটি থামানোর পর স্বপন তাঁর কাছে থাকা গামছা দিয়ে পেছন থেকে ভ্যানচালক ইয়ামিন সরকার হিরোর গলায় ফাঁস দেন। এ সময় রনি হোসেন গাড়িতে থাকা রশি দিয়ে হিরোর গলায় ফাঁস দিয়ে হত্যা করে লাশ ভ্যানে উঠিয়ে অন্যখানে ফেলে দিয়ে ভ্যান নিয়ে পালিয়ে যান।

২৩ এপ্রিল রনিকে আদালতে সোপর্দ করলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর একই দিনে বড়াইগ্রাম থানা-পুলিশ স্বপনকে তাঁর বসতবাড়ি থেকে গ্রেপ্তার এবং ছিনতাই হওয়া ভ্যানটি উদ্ধার করে।

প্রাথমিক তদন্তে জানা যায়, গ্রেপ্তার আসামিরা কৌশলে ভ্যান ছিনতাইয়ের পর বিভিন্ন লোকের কাছে কম দামে বিক্রি করতেন।