ছিনতাইকারীদের কাছ থেকে উদ্ধারকৃত প্রাইভেট কার। ছবি: ডিএমপি নিউজ

রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় ছিনতাইকালে প্রাইভেট কারসহ দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ধানমন্ডি মডেল থানা-পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. নুর আলম হাবু ও মো. আলমাস। গ্রেপ্তারের সময় তাঁদের হেফাজত থেকে ছিনতাইকৃত একটি স্যামসাং মোবাইল, একটি মোবাইলের ব্যাক কাভার এবং ছিনতাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার ও দুটি চাপাতি উদ্ধার করা হয়।

ধানমন্ডি মডেল থানার ওসি মো. পারভেজ ইসলাম পিপিএম-বার বলেন, ‘গতকাল (শনিবার) দিবাগত রাত একটার দিকে জনৈক ভিকটিম ও ভিকটিমের বড় ভাই ঢাকা সাউথ ফেডারেশন, হাজারীবাগ থেকে পান্থপথ নিজ বাসার উদ্দেশে রিকশাযোগে রওনা দেন। রাত দেড়টার দিকে ধানমন্ডি আবাহনী মাঠের পেছনে ওয়াসার অফিসের সামনে একটি প্রাইভেট কার তাদের রিকশার গতিরোধ করে। প্রাইভেট কার থেকে তিন ছিনতাইকারী নেমে চাপাতির ভয়ভীতি দেখিয়ে ভিকটিম ও ভিকটিমের ভাইয়ের কাছ থেকে দুটি স্যামসাং মোবাইল, ১২০০ টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়।’
তিনি বলেন, ‘ভিকটিমের চিৎকারে ধানমন্ডি থানার টহলরত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডিএমপি কন্ট্রোল রুমকে অবগত করে ছিনতাইকারীর পেছনে ধাওয়া করে। পরবর্তী সময়ে তারা ছিনতাইকারীদের গাড়ি ধাওয়া করে কল্যাণপুর বাসস্ট্যান্ডে গিয়ে বিভিন্ন টহলরত পুলিশের সহায়তায় দুই ছিনতাইকারীকে গাড়িসহ গ্রেপ্তার করে। দুজন ছিনতাইকারী পালিয়ে যায়।’

পলায়নকৃত ছিনতাইকারীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এ ঘটনায় ভিকটিমের অভিযোগের পরিপ্রেক্ষিতে ধানমন্ডি মডেল থানায় মামলা করা হয়। মামলায় গ্রেপ্তারকৃতদের রিমান্ড আবেদনসহ আদালতে পাঠালে আদালত চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন মঞ্জুর করেন।