জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে বক্তব্য দেন বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান, বিপিএম (বার)। ছবি: বিএমপি

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার ও অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান, বিপিএম (বার) বলেছেন, বর্তমান পুলিশ আধুনিক ও জনবান্ধব। অন্যায়ভাবে অনিয়মের পথে ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার মতো দুরভিসন্ধিমূলক কোনো কিছু যেন না করতে পারে, সে জন্য মেট্রোপলিটন পুলিশ দেখলেই তাদের নসিহত ও সুপরামর্শ দেওয়ার অনুরোধ।

তিনি বলেছেন, অন্য সম্প্রদায়ের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচার-আচরণ, সম্প্রীতির যে আইনানুগ শিক্ষা ইসলাম শিখিয়েছে, বরিশালের মানুষ সেই মর্মবাণীর মর্যাদা রক্ষা করতে জানে। এ কারণে ধর্মীয় লেবাসে নামে-বেনামে কোনো দুষ্কৃতকারীর আবির্ভাব অন্য জেলায় হলেও বরিশালে হয়নি।

বিএমপি কমিশনারের পদোন্নতি ও বদলি উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জামে বায়তুল মোকাররম মসজিদে জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের উদ্যোগে মতবিনিময় ও দোয়া অনুষ্ঠানে কমিশনার এসব কথা বলেন।

অনুষ্ঠানে বক্তারা বরিশালে শাহাবুদ্দিনের বর্ণাঢ্য কর্মময় সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখাসহ বিএমপির পেশাদারত্ব বৃদ্ধিতে অবদান রাখায় ভূয়সী প্রশংসা করেন।