পটুয়াখালী জেলা পুলিশ লাইনসে মঙ্গলবার বিকেলে জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের খণ্ড চিত্র। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। কোলাজ: পুলিশ নিউজ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, বাংলাদেশ পুলিশ শত বছরের পুরোনো একটি প্রতিষ্ঠান। দীর্ঘকাল থেকে পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঘোষিত ‘জিরো টলারেন্স’ নীতিতে আমরা সবাই একযোগে একই প্ল্যাটফর্মে কাজ করছি। বাংলাদেশ পুলিশ যেকোনো মূল্যে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে দৃঢ়প্রতিজ্ঞ।”

পটুয়াখালী জেলা পুলিশ লাইনসে মঙ্গলবার বিকেলে জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পুলিশপ্রধান বর্ণ্যাঢ্য প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান, বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান, পটুয়াখালী জেলার পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, শহরের গণ্যমান্য ব্যক্তি, পুলিশ কর্মকর্তা, তাঁদের সহধর্মিনী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর থেকে বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। দেশে স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি বিরাজ করছে। ফলে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে।’

তিনি বলেন, ‘আমাদের মাথাপিছু আয় বেড়ে প্রায় তিন হাজার ডলারে দাঁড়িয়েছে।’

পুলিশপ্রধান বলেন, পুলিশ বাহিনীর প্রতিটি জেলায় প্রতি বছর আনুষ্ঠানিকভাবে পুলিশ সমাবেশ অনুষ্ঠিত হয়ে থাকে। এই সমাবেশের মধ্য দিয়ে পরবর্তী বছরের কর্মপরিকল্পনা নির্ধারণ হয়।

আইজিপি বলেন, পটুয়াখালী জেলা পুলিশ ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজন করেছে, যা উপস্থিত সব অতিথিকে মুগ্ধ করেছে।

পরে আইজিপি ও পুনাক সভানেত্রী বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

পটুয়াখালী জেলার পুলিশ সুপার মো. সাইদুল ইসলামের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।