দেড় বছর বন্ধ থাকার পর আবারও চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে বাংলাদেশ থেকে ভারতে পারাপার হতে পারবেন পাসপোর্ট যাত্রীরা। তবে সবাইকে যাত্রার আগে ৭২ ঘণ্টার মধ্যে করা আরটি-পিসিআর করোনার টেস্ট সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে।

রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে যাত্রী পারাপারে চেকপোস্টের সব কার্যক্রম শুরু হয়েছে। খবর জাগোনিউজ২৪ডটকমের।

এর আগে, করোনা পরিস্থিতিতে গত বছরের ১৪ মার্চ থেকে দর্শনা দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীকালে ভারতে চিকিৎসা করতে গিয়ে আটকে পড়া বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের ফিরিয়ে আনতে চলতি বছরের ১৭ মে সীমিত আকারে দর্শনা চেকপোস্টের কার্যক্রম শুরু করা হয়।

এ সময় শুধু আটকে পড়া বাংলাদেশিরা ভারতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের অনাপত্তিপত্র নিয়ে এ চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। তবে ওই সময় কোনো পাসপোর্ট যাত্রী এ চেকপোস্ট দিয়ে ভারতে প্রবেশ করতে পারতেন না। দীর্ঘ দেড় বছর পর আবার যাত্রী পারাপার শুরু হলো।

তবে চেকপোস্ট দিয়ে পারাপারের সময় সবাইকে যাত্রার আগে ৭২ ঘণ্টার মধ্যে করা আরটি-পিসিআর করোনার টেস্ট সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে।

দর্শনা চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক আব্দুল আলিম জানান, রোববার সকাল থেকে দর্শনা চেকপোস্টের সব কার্যক্রম শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো যাত্রী পারাপার হননি।