পুলিশি কাজের পেশাদারত্ব, নাগরিক সেবার মান, অভ্যন্তরীণ শৃংখলা, চেইন অব কমান্ড, ফৌজদারি অপরাধের নিবারণমূলক কার্যক্রম ও তদন্তে অগ্রগতি, অপরাধ পরিসংখ্যানিক বিশ্লেষণসহ নানা বিষয়ে আজ ১৪ জুন উলিপুর থানা পরিদর্শন করেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, উলিপুর থানার অফিসার ইনচার্জ শেখ আশরাফুজ্জামান, পুলিশ পরিদর্শক তদন্ত মো. রুহুল আমিনসহ অন্য অফিসাররা। তাঁরা তাঁদের কার্যক্রমের তথ্যাদি দিয়ে সার্বিক সহায়তা করেন।

যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নয়নের অব্যাহত অগ্রযাত্রায় পুলিশি সেবাকে আরও শাণিত করতে পুলিশ সুপার সুনির্দিষ্টভাবে কিছু বিষয়ে অধিকতর প্রায়োগিক পরিশ্রমের জন্য অফিসারদের নির্দেশ দেন।

তিনি বলেন, সন্ত্রাসী ও জঙ্গি, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী, মাদক, জুয়া এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনের অধীন অপরাধের বিষয়ে তীক্ষ্ণতা ও ক্ষিপ্রতা বাড়াতে হবে।

তিনি আরও বলেন, অব্যাহত গোয়েন্দা তথ্যের পাশাপাশি পুলিশি টহল, মোবিলাইজেশন, বিট ও কমিউনিটি পুলিশিং বিষয়ে আইনের আলোকে কর্মকৌশল প্রয়োগ করতে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।

এ ছাড়া আসন্ন পবিত্র ঈদুল আজহা সামনে রেখে কোনো কুচক্রী মহল যেন কোনো অপরাধ করার সুযোগ তৈরি করতে না পারে, সেই বিষয়ে সকলকে সজাগ দৃষ্টি রাখার নির্দেশ দেন পুলিশ সুপার।