দিনাজপুরে বাংলাদেশ পুলিশের সব সদস্যের প্রশিক্ষণ কর্মসূচির আওতায় দক্ষতা উন্নয়ন কোর্স (পঞ্চম ব্যাচ) এবং সিডিএমএস প্রশিক্ষণ কোর্সের (পঞ্চম ব্যাচ) সমাপনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

দিনাজপুরে বাংলাদেশ পুলিশের সব সদস্যের প্রশিক্ষণ কর্মসূচির আওতায় নায়েক ও কনস্টেবলদের এক সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়ন কোর্স (পঞ্চম ব্যাচ) এবং ইন্সপেক্টর ও সাব ইন্সপেক্টরদের ছয়দিন মেয়াদি সিডিএমএস প্রশিক্ষণ কোর্সের (পঞ্চম ব্যাচ) শেষ হয়েছে। ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) দিনাজপুরের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে এ উপলক্ষে একটি সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রশিক্ষণে অংশ নিয়ে সফলভাবে তা শেষ করায় সনদ গ্রহণ করেন প্রশিক্ষণার্থীরা। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুরের পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিপি(বার)। বিশেষ অতিথি ছিলেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)শচীন চাকমা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, দিনাজপুরের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. শাহজাহান পিপিএম (সেবা)। আরও উপস্থিত ছিলেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড ক্রাইম) মো. মমিনুল করিম ও ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার দিনাজপুরের পুলিশ পরিদর্শক মো. রফিকুল ইসলাম।

প্রশিক্ষণে অংশ নিয়ে সফলভাবে তা শেষ করায় সনদ গ্রহণ করেন প্রশিক্ষণার্থীরা। ছবি: বাংলাদেশ পুলিশ

দক্ষতা উন্নয়ন কোর্সে দিনাজপুর জেলা পুলিশ এবং দিনাজপুর জেলার সংশ্লিষ্ট পুলিশ ইউনিটে কর্মরত নায়েক ও কনস্টেবলরা অংশগ্রহণ করে সফলতার সঙ্গে প্রশিক্ষণ সম্পন্ন করেন। আর সিডিএমএস কোর্সে দিনাজপুর জেলার বিভিন্ন থানা/ফাঁড়ি এবং পিবিআই, দিনাজপুর ও সিআইডি, দিনাজপুরে কর্মরত ইন্সপেক্টর ও সাব-ইন্সপেক্টররা অংশ নেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন প্রশিক্ষণার্থীদের এই প্রশিক্ষণে অর্জিত জ্ঞান বাস্তবে প্রয়োগের আহবান জানান। সব প্রশিক্ষণার্থীকে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যুগোপযোগী করে নিজেদের দক্ষতা অর্জনের দিকে গুরুত্ব দেওয়ার পরামর্শ দেন তিনি। এ ছাড়া সিডিএমএস প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষনলব্দ জ্ঞানের মাধ্যমে নিজের তদন্তকৃত মামলা নিজে সিডিএমএসে এন্ট্রি দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, দিনাজপুরের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. শাহজাহান প্রশিক্ষণার্থীদের উন্নত বিশ্বের পুলিশের মতো মানবিক আচরণ করার পরামর্শ দেন এবং যথাযথ শৃঙ্খলা বজায় রেখে কর্তব্য পালনে নিষ্ঠাবান হতে বলেন।