উদ্ধার করা মোটরসাইকেল। ছবি : ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দক্ষিণখান থানার সদস্যরা অভিযান চালিয়ে তিনটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছেন। এ সময় চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

ডিএমপি জানায়, গত মঙ্গলবার (৯ আগস্ট) দক্ষিণখান থানাধীন প্রেমবাগান এবং চেয়ারম্যানবাড়ী এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন তাইজুল ইসলাম ওরফে মুগ্ধ, মো. মেহেদী হাসান ও মো. কামরুল।

বুধবার (১০ আগস্ট) দুপুরে উত্তরা বিভাগের উপকমিশনার কার্যালয়ে সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির উত্তরা বিভাগের উপকমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে দক্ষিণখান থানাধীন প্রেমবাগান এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় একটি মোটরসাইকেলসহ আসামি তাজুলকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে চেয়ারম্যানবাড়ী এলাকায় অভিযান চালিয়ে মেহেদী ও কামরুলকে দুটি মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে কথা বলছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। ছবি : ডিএমপি

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, দীর্ঘদিন ধরে কাগজপত্রবিহীন চোরাই মোটরসাইকেল কিনে ঢাকাসহ আশপাশের এলাকায় বিক্রি করতেন। চোর চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

দক্ষিণখান থানায় মামলা করে আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

উদ্ধার করা মোটরসাইকেলের বিবরণী :

১। কালো রঙের বাজাজ পালসার মোটরসাইকেল, রেজিস্ট্রেশন নং : ঢাকা মেট্রো-ল-২৪-০৪১৫, ইঞ্জিন নং : DJGBSG04182, চেচিস নং : MD2DHDJZZSCG88257

২। ছাই রঙের হোন্ডা সিবিআর মোটরসাইকেল, ইঞ্জিন নং : KC17E-8017995, চেচিস নং : ME4KC181HD8009099০

৩। কালো রঙের টিভিএস অ্যাপাচি আরটিআর-ফোর ভি মোটরসাইকেল, রেজিস্ট্রেশন নং : ঢাকা মেট্রো ল-৪৩-৫২৩২, চেচিস নং : MD637AR15H2A40483, ইঞ্জিন নং : ORIAH2039417