রাজধানী আদাবর থানার ওসির নাম ভাঙ্গিয়ে বাকিতে জিনিসপত্র কিনতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন এক ভুয়া এসআই।৯৯৯ নম্বরে ফোন কল পেয়ে আদাবর থানার পুলিশ ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে।
জানা গেছে, ১৪ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঢাকার মোহাম্মদপুর কৃষি মার্কেট থেকে এক ব্যক্তি ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, তিনি ‘মাহমুদ ভ্যারাইটিস ষ্টোর’ নামে একটি দোকানের মালিক। তার দোকান থেকে প্রায় আধা ঘন্টা আগে এক ব্যক্তি আদাবর থানার এস আই পরিচয়ে থানার ওসির নামে বাকিতে চারটি প্লাষ্টিকের চেয়ার নিয়ে যান। এখন ব্যাক্তিটি আবার এসে চার হাজার টাকা মূল্যের একটি গ্যাসের অটো বার্নার (চুলা) বাকিতে নিয়ে যেতে চাচ্ছেন। এরপর ব্যক্তিটির আচরণ সন্দেহজনক মনে হওয়ায় কলার ওই ব্যক্তির পরিচিতি নিশ্চিত হওয়ার জন্য ৯৯৯ নম্বরে ফোন করেন।

কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনষ্টেবল শামীমা মুন্নি । তিনি তাৎক্ষণিকভাবে কলারের সাথে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সঙ্গে কথা বলিয়ে দেন। আদাবর থানার ওসি কাজী শাহিদুজ্জামান কলারকে জানান, তিনি এ ধরনের কোন ব্যক্তিকে বাকিতে পণ্য কেনার জন্য পাঠাননি। কলারকে তিনি পরামর্শ দেন কৌশলে সন্দেহজনক ক্রেতাকে আটকে রাখার জন্য এবং অতি দ্রুত একটি পুলিশ টিম ঘটনাস্থলে পাঠানো হচ্ছে।

সংবাদ পেয়ে আদাবর থানার একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায়। পরে আদাবর থানার এস আই মোঃ হোসনে মোবারক ৯৯৯ কে জানান তারা ঘটনাস্থল থেকে পুলিশের এস আই পরিচয়দানকারী মোঃ রাজু (৩৮) নামে এক ব্যক্তিকে আটক করেছেন। তার বাড়ি কুষ্টিয়ার গোপালপুর এলাকায়।
এ ঘটনায় আদাবর থানায় একটি মামলা করা হয়েছে।