রাস্তায় পড়েছিল নবজাতকটি। স্থানীয় লোকজন শিশুটিকে নিয়ে নিজেদের কাছে রেখে ফোন করেন জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ। ফোন পেয়েই পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে নবজাতকটিকে উদ্ধার করে। শুধু তা-ই নয়, শিশুটির চিকিৎসার ব্যবস্থা করে সরকারি ছোট সোনামনি নিবাসে হস্তান্তর করেছে।

ঘটনাটি ঘটেছে খুলনার খালিশপুর থানা এলাকায় ২৫ জুলাই (সোমবার) বিকেলে।

জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে নবজাতককে উদ্ধার করে সরকারি ছোট সোনামনি নিবাস কেন্দ্রে হস্তান্তর করেছে পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

জাতীয় জরুরি সেবার মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, ২৫ জুলাই বিকেলে খুলনার খালিশপুর থেকে কামাল নামের একজন জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করে জানান, তার বাড়ির সীমানা দেয়ালের পাশে রাস্তায় একটি নবজাতক ছেলেশিশুকে কে বা কারা ফেলে গেছে। তারা শিশুটিকে নিজেদের কাছে রেখেছেন।

৯৯৯-এর কলটেকার কনস্টেবল ইলিয়াস তাৎক্ষণিক খালিশপুর থানায় বিষয়টি জানিয়ে শিশুটিকে উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করেন। সংবাদ পেয়ে খালিশপুর থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। শিশুটিকে উদ্ধার করে তারা প্রথমে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন। এরপর নবজাতকটিকে সরকারি ছোট সোনামনি নিবাস কেন্দ্রে হস্তান্তর করা হয়েছে।