বান্দরবানের থানচিতে পুলিশ কল্যাণ ট্রাস্টের আওতায় যাত্রা শুরু করা হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট। যাত্রা শুরু উপলক্ষে ভ্রমণপিয়াসীদের জন্য দেওয়া হয়েছে বিশেষ ছাড়। ছবি: বাংলাদেশ পুলিশ

বান্দরবান নামটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে দিগন্তবিস্তৃত সারি সারি সবুজ পাহাড়, তার ভাঁজে ছোট-বড় ঝরনা এবং পাহাড়ি উপত্যকার মাঝ দিয়ে সাপের মতো এঁকেবেঁকে বয়ে যাওয়া সাঙ্গু নদী।

দূর পাহাড়ের হাতছানিতে সারা বছরই অনেক ভ্রমণপিয়াসী ছুটে যান বান্দরবানের গহিনে। শহর থেকে দূরে, থানচির মতো দুর্গম এলাকায় পৌঁছাতে বিখ্যাত ‘চান্দের গাড়ি’-র সেই যাত্রাপথের লোভ সামলানো সত্যিই দুষ্কর। পরিবার-পরিজন অথবা বন্ধুরা মিলে বান্দরবানের ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষগুলোর আতিথেয়তায় কয়েকটি দিন কাটিয়ে আসার অভিজ্ঞতা এককথায় অতুলনীয়।

থানঢির নৈসর্গিক পরিবেশে গড়ে তোলা হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট। ছবি: বাংলাদেশ পুলিশ

প্রাকৃতিক ভারসাম্য ও ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জীবনযাত্রার ধরন বজায় রেখে, পর্যটকদের জন্য এবার বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের আওতায় বাংলাদেশ পুলিশের সার্বিক তত্ত্বাবধানে বান্দরবানের থানচিতে সম্প্রতি যাত্রা শুরু করেছে ‘হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট’। আর যাত্রা শুরু উপলক্ষে ভ্রমণপিয়াসীদের জন্য দেওয়া হয়েছে বিশেষ ছাড়।

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় এক হাজার ফুট উঁচুতে, থানচি থানা ভবনের পাশে, প্রায় ৫ একর জায়গাজুড়ে এই আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত রিসোর্টটি গড়ে তোলা হয়েছে। হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্টে শুরু হয়েছে বিভিন্ন মানের ভিআইপি কটেজ, হানিমুন কটেজ, এক্সিকিউটিভ কটেজ এবং ডরমিটরির বুকিং। রুমভেদে রিসোর্টে প্রতি রাত থাকতে খরচ পড়বে প্রায় ৫০০-১২,০০০ টাকা পর্যন্ত।

রিসোর্টে রয়েছে আধুনিক সব সুযোগ-সুবিধা। ছবি: বাংলাদেশ পুলিশ

রিসোর্টের সার্বিক নিরাপত্তায় রয়েছে সার্বক্ষণিক সিসিটিভির ব্যবস্থা। রয়েছে হিল টপ সুইমিংপুল ও জ্যাকুজি। সেই সঙ্গে রয়েছে মানসম্পন্ন ক্যাফেটেরিয়া, যেখানে পাওয়া যাবে বিশেষ পাহাড়ি রান্নাসহ অন্যান্য খাবার। আর রিসোর্টের মূল আকর্ষণ হিসেবে আছে বিনোদনপ্রেমীদের জন্য আকর্ষণীয় অ্যাম্ফিথিয়েটার এবং পাহাড়ি সংস্কৃতি তুলে ধরার জন্য বিশেষ জাদুঘর।

রিসোর্ট উদ্বোধন উপলক্ষে কর্তৃপক্ষ ঘোষণা করেছে বিশেষ ট্যুর প্যাকেজ। পাশাপাশি বিশেষ ছাড়ের ঘোষণা দেওয়া হয়েছে। রিসোর্টের নির্ধারিত স্পটের বাইরে, থানচি থেকে বড় পাথর হয়ে রেমাক্রি পর্যন্ত বোট ক্রুজ, অথবা বান্দরবানের বিখ্যাত নীলগিরি, নীলাচল, মেঘলা, স্বর্ণমন্দির ট্যুর, বেছে নিতে পারেন আপনার পছন্দসই প্যাকেজ।

রিসোর্টটি সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় এক হাজার ফুট উঁচুতে অবস্থিত। ছবি: বাংলাদেশ পুলিশ

ভিআইপি কটেজের রেগুলার প্রাইস ১২ হাজার টাকা হলেও নতুন যাত্রা শুরু উপলক্ষে অফার প্রাইস নির্ধারণ করা হয়েছে নয় হাজার টাকা। একইভাবে হানিমুন কটেজের প্রাইজ নয় হাজার টাকার পরিবর্তে সাত হাজার এবং এক্সিকিউটিভ কটেজের প্রাইস আট হাজার টাকার পরিবর্তে ছয় হাজার টাকা আর ডরমিটরির প্রাইস ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। পুলিশ সদস্যদের জন্য রাখা হয়েছে ৫০ শতাংশ ছাড়ের ব্যবস্থা।
বান্দরবানের নৈসর্গিক দৃশ্য। ছবি: বাংলাদেশ পুলিশ

পরিবারের সবাই অথবা বন্ধুরা মিলে ঘুরে আসুন ‘হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট’ থেকে। নিজ চোখে দেখে আসুন নৈসর্গিক থানচির অপার সৌন্দর্য। পাহাড়ের মানুষগুলোর আন্তরিকতা ও ভালোবাসায় কাটিয়ে আসুন কয়েকটি দিন।

আসন্ন ট্যুরিস্ট সিজনে বুকিংয়ের ঝামেলা এড়াতে আজই কল করুন ০১৬১৮১৯৩৬৬৬ নম্বরে।