ইমরান খান।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে।

দেশটির নির্বাচন কমিশনের দায়ের করা তোষাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই তাঁকে গ্রেপ্তার করে পাঞ্জাব পুলিশ।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে,শনিবার পাঞ্জাব পুলিশ লাহোরের জামান পার্কে অবস্থিত বাসভবন থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পাঞ্জাব শাখা এক টুইটে ইমরান খানের গ্রেপ্তারের বিষয়টি জানিয়েছে। টুইটে উল্লেখ করা হয়েছে, ‘ইমরান খানকে কোটর লাখপত জেলে নিয়ে যাওয়া হয়েছে।’

তিন বছরের কারাদণ্ড দেওয়ার পাশাপাশি আদালত ইমরান খানকে ১ লাখ পাকিস্তানি রুপি অর্থদণ্ডও দিয়েছেন।

ইমরান খানের বিরুদ্ধে চলতি বছরের ১০ মে তোষাখানা মামলা দায়ের করে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তিনি তোষাখানা থেকে গৃহীত উপহারের তথ্য গোপন করেছেন।

ইসলামাবাদের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক হুমায়ুন দিলাওয়ার ইমরান খানের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁকে তিন বছরের কারাদণ্ড এবং ১ লাখ পাকিস্তানি রুপি অর্থদণ্ড দেন।

রায়ে বিচারক বলেন, ‘ইমরান খান ইচ্ছাকৃতভাবে পাকিস্তানের নির্বাচন কমিশনে মিথ্যা বিবরণ জমা দিয়েছেন এবং দুর্নীতির জন্য দোষী সাব্যস্ত হয়েছেন।’ এই অভিযোগে পাকিস্তানের নির্বাচনী আইনের ১৭৪ ধারা অনুসারে পিটিআই প্রধানকে তিন বছরের জন্য কারাদণ্ড দেওয়া হয়। সূত্র: আজকের পত্রিকা।