প্রেস ব্রিফিংয়ে কথা বলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজধানীর তেজগাঁওয়ের মোল্লাবাড়ি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা, দুর্ঘটনা নাকি শর্টসার্কিট থেকে ঘটেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

শনিবার (১৩ জানুয়ারি) বেলা দেড়টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, তেজগাঁও মোল্লাবাড়ি বস্তিতে শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং ফায়ার সার্ভিস রাত পৌনে চারটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। বস্তিতে প্রায় ৩০০ ঘর ছিল, আগুনে বস্তির প্রায় সব ঘর পুড়ে গেছে। তবে আগুন কীভাবে লেগেছে, সে বিষয়ে এখনো নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তদন্ত চলছে। এ ঘটনায় একজন নারী ও এক শিশুর মৃত্যু হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

তিনি বলেন, যে দুজন আগুনে পুড়ে মারা গেছে, তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে, পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন বিপিএম (বার), তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক পিপিএম, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপপুলিশ কমিশনার মো. ফারুক হোসেন, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এবং সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।