তুরস্কের পুলিশ প্রধান মেহমেত আকতাসের সঙ্গে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। ছবি: পুলিশ নিউজ

তুরস্কে ৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে অংশ নেওয়া ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) তুরস্কের পুলিশ প্রধান মেহমেত আকতাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।


বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাক্ষাৎকালে আইজিপি বাংলাদেশ পুলিশের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ, উভয় দেশের পুলিশের মধ্যে অভিজ্ঞতা বিনিময়সহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন।

এ ছাড়া সাইবার ক্রাইম, অর্গানাইজড ক্রাইম, ট্রান্সন্যাশনাল ক্রাইমসহ অন্যান্য অপরাধ শনাক্ত ও দমন কৌশল নিয়েও মতবিনিময় করেন উভয় দেশের পুলিশ প্রধান।

উল্লেখ্য, তুরস্কে তিন দিনব্যাপী এ সম্মেলন ২৩ নভেম্বর শুরু হয়েছে। ২৫ নভেম্বর সম্মেলন শেষ হবে। ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিরা সম্মেলনে অংশ নিচ্ছেন।

আইজিপি ইন্টারপোল সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি বন্ধুপ্রতিম দেশগুলোর পুলিশ প্রতিনিধিদল এবং আসিয়ানাপোলের প্রতিনিধিদের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।