ঢাকা-১৭ আসনের উপনির্বাচন উপলক্ষে ডিএমপির আইনশৃঙ্খলা ব্রিফিংয়ে উপস্থিত কর্মকর্তারা। ছবি: ডিএমপি নিউজ

জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের উপনির্বাচন আগামীকাল সোমবার। এ উপলক্ষে আজ রোববার সকালে মিরপুর পিওএম পুলিশ লাইনস মাঠে এ উপনির্বাচন উপলক্ষে ডিউটিতে নিয়োজিত সব অফিসার ও ফোর্সকে ডিউটি পোস্টে করণীয় ও বর্জনীয় বিষয়ে ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, বিপিএম-বার।

অতিরিক্ত কমিশনার নির্বাচন উপলক্ষে ডিউটিতে মোতায়েন করা পুলিশ ও আনসার সদস্যদের সঠিকভাবে দায়িত্ব পালন এবং সরকারি ও ব্যক্তিগত সম্পদের প্রতি সতর্ক থাকার নির্দেশনা দেন। নির্বাচনকে কেন্দ্র করে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে, সে লক্ষ্যে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

ব্রিফিংয়ে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ঢাকার জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সরা উপস্থিত ছিলেন।

গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য হওয়ায় এ উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রাজধানীর গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে এই আসন গঠিত।