ডিএমপির জ্যেষ্ঠ কর্মকর্তারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত চিকিৎসাধীন পুলিশ সদস্যদের দেখতে যান। ছবি: ডিএমপি নিউজ

নগরবাসীর জানমালের নিরাপত্তা প্রদান ও আইনশৃঙ্খলা রক্ষার ডিউটি করতে গিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত চিকিৎসাধীন পুলিশ সদস্যদের পাশে আশার বাণী নিয়ে দাঁড়িয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জ্যেষ্ঠ কর্মকর্তারা।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম-এর নির্দেশনায় রোববার সকালে অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার)- এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে তাঁদের দেখতে যান।

ওই সময় প্রতিনিধি দলটি ডেঙ্গু জ্বরে আক্রান্ত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে মানসিকভাবে উদ্বুদ্ধ করেন। তাঁদের বেশি করে তরল পানীয় ও ফল খাওয়ার পরামর্শ দেন ও শারীরিক অবস্থা সম্পর্কে চিকিৎসকদের কাছে খোঁজখবর নেন।

কর্তব্যরত চিকিৎসক প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন চিকিৎসাধীন সবাই শঙ্কামুক্ত রয়েছেন। ওই সময় প্রতিনিধি দলটি ডিএমপি কমিশনার প্রেরিত ফলমূলের বক্স সবার হাতে তুলে দেন।

ওই সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান বিপিএম, উপকমিশনার (ট্রাফিক-মতিঝিল বিভাগ) মোহাম্মদ মইনুল হাসান পিপিএম-সেবা ও ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপকমিশনার আর এম ফয়জুর রহমান পিপিএম-সেবাসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জানমালের নিরাপত্তা দিতে গিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৮ নারী পুলিশ সদস্যসহ বিভিন্ন পদমর্যাদার ৩৯ পুলিশ সদস্য ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন।