পুলিশি হেফাজতে আসামিরা এবং উদ্ধার করা মোটরসাইকেল ও অটোরিকশা। ছবি : বাংলাদেশ পুলিশ

সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের ছয়জনকে গ্রেপ্তার করেছে কুমিল্লার সদর দক্ষিণ থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় দুটি মোটরসাইকেল ও একটি সিএনজিচালিত অটোরিকশা।

রোববার (১৬ জুলাই) এক সংবাদ সম্মেলনে কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) জানান, শনিবার জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মোহাম্মদ রুবেল (২৪), হেদায়েত উল্লাহ মনির (৩৮), হাবিবুর রহমান হাবিব (৪০), সালাউদ্দিন ছোটন (২৪), মো. জাহিদ (৩৫) ও রিপন নূর মোহাম্মদ (৪০)। তাঁদের বিরুদ্ধে একাধিক মাদক, চুরি, অস্ত্র ও ডাকাতি মামলা আছে।

পুলিশ সুপার জানান, গত ১৬ জুন সদর দক্ষিণ থানাধীন কোটবাড়ি বিশ্বরোড এলাকা থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগী মো. বাহারউদ্দিন জীবন (৩৫)। তদন্তের একপর্যায়ে আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্যে নোয়াখালীর সেনবাগ থানা এলাকা থেকে একটি চোরাই মোটরসাইকেল ও একটি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে কথা বলছেন কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

আসামিদের জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ সুপার জানান, তাঁরা আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে কুমিল্লা ও আশপাশের জেলায় মোটরসাইকেল চুরি করে আসছেন তাঁরা।

পুলিশ সুপার জানান, গ্রেপ্তার আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।