ঢাকা মহানগরবাসীর নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে রাজধানীর যানজট নিরসনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), বিআরটিএ, বিআরটিসি, ডিটিসিএ, ডিএনসিসি ও ডিএসসিসির প্রতিনিধিদের যৌথ সমন্বয় কমিটির কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার।
অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান। খবর ডিএমপি নিউজের।

অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। একটি সভ্য জাতির অন্যতম স্তম্ভ হলো একটি সভ্য সিটি, আর সভ্য সিটির অন্যতম স্তম্ভ হলো একটি সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা। প্রচন্ড পরিশ্রম করে ট্রাফিক ব্যবস্থাকে সুশৃঙ্খল রেখেছেন ডিএমপির ট্রাফিক বিভাগের সদস্যরা।

মুখ্য আলোচক অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান বলেন, ঢাকা শহরের গাড়ি বাড়লেও রাস্তা বাড়ছে না, রাস্তার পরিধি বাড়ছে না। অন্যদিকে রাজধানীতে সরকারি বিভিন্ন উন্নয়নমূলক কর্যক্রমের জন্য রাস্তা দিনদিন সংকুচিত হয়ে যাচ্ছে। স্বল্প পরিসরের রাস্তায় স্পিড, সেমি স্পিড ও নন স্পিড গাড়ি একত্রে চলাচল করার ফলে ট্রাফিক ব্যবস্থাপনা একটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তিনি এই সব সমস্যা থেকে উত্তরণের মাধ্যমে যানজট নিরসনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

কর্মশালায় ডিএমপির সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারি, বিআরটিএ, বিআরটিসি, ডিটিসিএ, ডিএনসিসি ও ডিএসসিসিসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা, সাংবাদিক ও প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।