রাজধানীর বংশালে অভিযান চালিয়ে সাত হাজার ইয়াবা বড়িসহ একজন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ এই অভিযান চালায়। খবর ডিএমপি নিউজের।

অভিযানে নেতৃত্ব দেন ডিবি লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান বিপিএম (বার), পিপিএম। গ্রেপ্তার হওয়া ইয়াবা কারবারির নাম মো. জুয়েল হোসেন। গতকাল সন্ধ্যা সাড়ে সাতটায় বংশালের সৈয়দ নজরুল ইসলাম সরণি (নর্থ সাউথ রোড) থেকে তাঁকে এ বিপুল পরিমাণ ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান বিপিএম (বার), পিপিএম জানান, মহানগরে অবৈধ অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার এবং অপরাধী গ্রেপ্তারের লক্ষ্যে বিশেষ অভিযান চালানোর সময় খবর আসে, নর্থ সাউথ রোডে সুরিটোলা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাকা রাস্তার ওপর এক ব্যক্তি মোটরসাইকেলসহ ইয়াবা বিক্রির জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে এক ব্যক্তি পালানোর চেষ্টা করলে জুয়েল নামের একজনকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছে থাকা স্কুলব্যাগ থেকে উদ্ধার করা হয় ৩৫টি পলিপ্যাকে থাকা সাত হাজার ইয়াবা বড়ি। জব্দ করা হয় একটি বাজাজ মোটরসাইকেলও।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে সহকারী পুলিশ কমিশনার বলেন, গ্রেপ্তার জুয়েল কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা মহানগরসহ আশপাশের এলাকায় বিক্রয় করেন। জুয়েলের বিরুদ্ধে বংশাল থানায় মামলা হয়েছে। জুয়েল ২০১৯ সালে গেন্ডারিয়া থানা এলাকায় মাদকসহ গ্রেপ্তার হয়েছিলেন।

গোয়েন্দা লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. রাজীব আল-মাসুদ বিপিএম-এর সার্বিক তত্ত্বাবধানে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাসান আরাফাত বিপিএম, পিপিএম-এর নির্দেশনায় এবং সহকারী পুলিশ কমিশনার (টিম লিডার) মো. ফজলুর রহমান বিপিএম (বার), পিপিএম-এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।