অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

ফোর্সদের উদ্বুদ্ধ করতে জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। রোববার (১১ জুন) সন্ধ্যা ৭টায় মিরপুর পিওএম পুলিশ লাইনস মাঠে এর আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফোর্সদের উদ্বুদ্ধ করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম। খবর ডিএমপি নিউজের।
বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদ পরিবেশন করে দলীয় নৃত্য ও দেশাত্মবোধক গান। ছবি: বাংলাদেশ পুলিশ

এই মনোরম সন্ধ্যায় সবাইকে শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগর পুলিশ রাজধানীবাসীর জানমালের নিরাপত্তায় ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করে। রাজধানীতে যত ডিউটি করতে হয়, সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি ডিউটি করতে হয় পিওএমএর ফোর্সদের। দিনরাত পরিশ্রম করে রাজধানীর অধিকাংশ ডিউটি করার জন্য আপনাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদ পরিবেশন করে দেশাত্মবোধক গান। ছবি: বাংলাদেশ পুলিশ

ফোর্সের মনোবল বৃদ্ধিতে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমাদের কৃতজ্ঞতা, তিনি বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যকে নিজের সন্তানের মতো স্নেহ করেন। কোনো কিছু চাওয়ার আগেই তিনি আমাদের দিয়ে দেন। গত ১৫ বছরে তিনি বাংলাদেশ পুলিশকে অনেক বরাদ্দ দিয়ে পুলিশের সক্ষমতা বৃদ্ধি করেছেন। বাংলাদেশ পুলিশের ৮০ হাজার জনবল বৃদ্ধি হয়েছে। পুলিশের নতুন নতুন ইউনিট গঠন করেছেন। সম্প্রতি মেট্রোরেল পুলিশ ইউনিট গঠন করেছেন।
সাংস্কৃতিক সন্ধ্যায় গান পরিবেশন করেন শিল্পী ঐশী। ছবি: বাংলাদেশ পুলিশ

তিনি আরও বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে হবে, তাহলে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। আমরা বাংলাদেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত রেখেছি এবং বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছি। ভবিষ্যতেও অতীতের মতো আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখব। রাজধানীর ২ কোটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বলিষ্ঠ ভূমিকা রাখছে টিম ডিএমপির সদস্যরা। এই ধারাবাহিকতা অব্যাহত রেখে রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যেকোনো সময়ের চেয়ে ভালো রাখার অঙ্গীকার করছি।
সাংস্কৃতিক সন্ধ্যায় গান পরিবেশন করেন শিল্পী সুমি শবনম। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদের পরিবেশনা দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। তারা পরিবেশন করে দলীয় নৃত্য ও দেশাত্মবোধক গান। এরপর আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় চলতে থাকে বর্ণিল অনুষ্ঠানটি।
কৌতুক অভিনেতা আনোয়ারুল আলম সজলের পরিবেশনা। ছবি: বাংলাদেশ পুলিশ

আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ছিলেন ক্লোজআপ ওয়ান তারকা নোলক বাবু, শিল্পী ঐশী, সুমি শবনম, বারি দেওয়ান, কৌতুকশিল্পী সজল প্রমুখ।
গান পরিবেশন করেন শিল্পী নোলক বাবু। ছবি: বাংলাদেশ পুলিশ

হাজারো পুলিশ সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার (বিপিএম-বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন বিপিএম-বার।
গান পরিবেশন করেন শিল্পীরা। ছবি: বাংলাদেশ পুলিশ

আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান (বিপিএম); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান (বিপিএম-বার); যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।