মানিকগঞ্জ সদর থানা-পুলিশের হেফাজতে চোর চক্রের গ্রেপ্তার ৩ সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

মানিকগঞ্জে অভিযান চালিয়ে ৮টি চোরাই অটোরিকশা উদ্ধারসহ চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে সদর থানা-পুলিশ। রোববার (১১ জুন) দুপুরে মানিকগঞ্জ সদর থানা প্রাঙ্গণে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার গোলাম আজাদ খান (পিপিএম-বার)।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মানিকগঞ্জ সদর উপজেলার বড় সুরুন্ডি গ্রামের নজরুল হোসেনের ছেলে মো. আলী হোসেন, চরগড়পাড়া গ্রামের সামসুদ্দিনের ছেলে মো. রানা ও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার মধুখোলা গ্রামের আব্দুল হান্নানের ছেলে মো. মামুন। তাঁদের আদালতে পাঠানো হয়েছে।

জানা যায়, মানিকগঞ্জ থানার পালড়াবাজারে ৪ জুন বেলা আড়াইটার দিকে গ্যারেজের সামনে অটোরিকশাটি রেখে দুপুরের খাবারের জন্য বাসায় যান ইয়াছিন। পরে বেলা সাড়ে ৩টার দিকে এসে তিনি অটোরিকশাটি আর পাননি। এ ঘটনায় তিনি রোববার (১১ জুন) মানিকগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ সুপার গোলাম আজাদ খান (পিপিএম-বার), অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুজন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) ইমতিয়াজ আহাম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), কামরুল হাসানের সার্বিক তত্ত্বাবধানে ও সদর থানার ওসি আব্দুর রউফ সরকারের নির্দেশনায় মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই মাহমুদুর রহমান, এসআই জুলহাস মিয়া অভিযান চালিয়ে আলী হোসেনকে গ্রেপ্তার করেন। পরে তাঁর কাছ থেকে তালা ভাঙার একটি কাটার উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আলী হোসেন জানান, তিনি চুরির সঙ্গে জড়িত। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী রানা ও মামুনকে গ্রেপ্তার করা হয়। এ সময় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে রানার কাছ থেকে ৩টি চোরাই অটোরিকশাসহ বিভিন্ন যন্ত্রপাতি ও মামুনের গ্যারেজ থেকে ৫টি চোরাই অটোরিকশা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুল হাসান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার, ওসি (তদন্ত) কহিনুর ইসলাম, এসআই টুটুল উদ্দিন প্রমুখ।