ডাকাতি ও হত্যার ঘটনায় গ্রেপ্তার ৫ আসামি। ছবি : সংগৃহীত

ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতি ও দুজনকে হত্যার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, ডাকাতি করতে বাধা দেওয়ায় দুজনকে কুপিয়ে হত্যা করা হয়। খবর জাগো নিউজের ।

আজ রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরের র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে গতকাল শনিবার (২৫ সেপ্টেম্বর) রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে র‌্যাব-১৪।

গ্রেপ্তার আসামিরা হলেন নগরীর শিকারীকান্দা এলাকার আশরাফুল ইসলাম স্বাধীন (২৬), বাঘমারা এলাকার মাকসুদুল হক রিশাদ (২৮), মো. হাসান (২২), রুবেল মিয়া (৩১) ও মোহাম্মদ (২৫)।

র‌্যাব-১৪ এর অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মো. হান্নানুল ইসলাম জানান, ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতির সঙ্গে জড়িত সন্দেহে আশরাফুল ইসলাম স্বাধীন নামে একজনকে নগরীর শিকারিকান্দা এলাকা থেকে গ্রেপ্তার করে তাঁর কাছ থেকে লুণ্ঠিত মোবাইল জব্দ করা হয়। পরে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে বাকি চারজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করে র‌্যাব।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, ঘটনার দিন ডাকাতির উদ্দেশ্যে কমলাপুর রেলস্টেশন থেকে চারজন পেশাদার ডাকাত ওই ট্রেনে ওঠেন। পরে রিশাদ, হাসান এবং স্বাধীন নামে আরও তিনজন টঙ্গী স্টেশন থেকে যুক্ত হন। ট্রেনটি ফাতেমানগর স্টেশনে থামলে তাঁদের সঙ্গে যোগ দেন মোহাম্মদ ও তাঁর এক সহযোগী। ট্রেনটি স্টেশন ছেড়ে চলতে শুরু করলে তাঁরা ছাদে বসে থাকা যাত্রীদের মানিব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নিতে শুরু করেন। একপর্যায়ে সাগর মিয়া ও নাহিদ তাঁদের বাধা দিলে ধস্তাধস্তি শুরু হয়। এ সময় ডাকাতেরা অস্ত্র দিয়ে ওই দুজনের মাথায় এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন।

র‌্যাব-১৪-এর অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার বলেন, সাগর ও নাহিদ ট্রেনের ছাদে লুটিয়ে পড়লে ডাকাতেরা ময়মনসিংহ রেলস্টেশনে প্রবেশের আগের সিগন্যালে ট্রেনের গতি কমলে নেমে যান।