এপিবিএনের হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশ পরিচয়ে দুই প্রবাসীর সঙ্গে ডলার এনডোর্সমেন্টের নামে প্রতারণার সময় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার (১৮ জুন) রাতে বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, গ্রেপ্তার ইমন সরদারের (২৪) বাড়ি রাজবাড়ীতে।

তিনি জানান, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে অবস্থান করছিলেন ইমন। এ সময় দুবাইপ্রবাসী মো রিয়াদ ও বাচ্চুর পাসপোর্টে ডলার এনডোর্সমেন্ট করছিলেন। ইমনের পরনে ছিল পুলিশের টি-শার্ট আর কাঁধে ছিল পুলিশের ব্যাগ। সন্দেহভাজন হিসেবে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএন অফিসে আনা হয়।

মোহাম্মদ জিয়াউল হক জানান, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রতারণার বিষয়টি স্বীকার করেন ইমন। এ সময় তাঁর কাছ থেকে প্রায় ১ লাখ টাকা ও ডলার এনডোর্সমেন্টের একটি সিল জব্দ করা হয়।

ভুক্তভোগীরা জানান, এয়ার অ্যারাবিয়ার বিকেলের ফ্লাইটে দুবাই যাওয়ার কথা ছিল রিয়াদ ও বাচ্চুর। ভুয়া এনডোর্সমেন্টের সিল দেওয়ায় তাঁদের ফ্লাইট বাতিল হয়।

প্রতারক ইমনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এপিবিএনের এই কর্মকর্তা।