চট্টগ্রাম নগরে চুরির অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডবলমুরিং থানার পুলিশ গতকাল সোমবার অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ডবলমুরিং জোনের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফ হোসেনের নেতৃত্বে গ্রেপ্তার অভিযান চালানো হয়। অভিযানে নগরের বন্দর থানাধীন নতুন পোর্ট মার্কেটের সামনে থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. আতাউর রহমান (৪০), মো. একরামুল হক (৩৯), মো. আব্দুল কাদের (৫০) ও মো. হাসান মাহমুদ (৪৪)।

ঘটনার বিবরণে জানা যায়, মো. সেফায়েত উল্লাহ ও তাঁর ৬ বন্ধু চিটাগাং ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ছাত্র। তাঁরা পতেঙ্গা থানার কাটগড় জেনারেল ইলেকট্রিক ম্যানুফ্যাকচারিং কোং লি. থেকে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং শেষ করে ১০ নভেম্বর নিজ নিজ বাসায় যাওয়ার জন্য পতেঙ্গা থেকে ১০ নং বাসে (চট্ট মেট্রো-জ-১১-১৬২২) ওঠেন। বাসটি বেলা পৌনে দুইটার দিকে ডবলমুরিং মডেল থানার আগ্রাবাদ বাদামতলী মোড়ে এলে বাসে থাকা ফারুকুজ্জামান মুমিন শিক্ষার্থী সেফায়েতের প্যান্টের পকেটে থাকা দুই হাজার টাকা চুরি করে নেওয়ার সময় তাঁর বন্ধু ইমদাদুল হক নাবিল দেখে ফেলেন। তখন সেফায়েতসহ তাঁর বন্ধুরা ফারুকুজ্জামানকে চুরি হওয়া দুই হাজার টাকাসহ ধরে ফেলেন। ফারুকুজ্জামানের সহযোগী মো. সোহাগ শেখ (৩২) ও কাজী হাফিজুর রহমান সুমনকেও আটক করেন সেফায়েতের বন্ধুরা। এই সুযোগে ফারুকুজ্জামানের সহযোগী আরও ৫ জন কৌশলে বাস নেমে চলে যান। এই বিষয়ে সেফায়েত উল্লাহ ডবলমুরিং থানায় মামলা করেন।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তিরা সহযোগীদের নাম বলেছেন। জিজ্ঞাসাবাদে জানা যায়, দিনের বেলায় তাঁরা বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকদের টার্গেট করে সুযোগ বুঝে চুরি করে থাকেন। চোর চক্রটি প্রায় ৩০ দিন ধরে চট্টগ্রাম শহরে অবস্থান করছিল এবং এর মধ্যে তারা ১৯ দিন নগরীর বিভিন্ন জায়গায় চুরির চেষ্টা চালায়।