জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা জেলা পুলিশ লাইনসে স্থাপিত ট্রাফিক ড্রাইভিং স্কুলে সেমিনার অনুষ্ঠিত হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

ট্রাফিক ড্রাইভিং স্কুলের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১০ জানুয়ারি) ঢাকা জেলা পুলিশ লাইনসে স্থাপিত ট্রাফিক ড্রাইভিং স্কুলে সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্কুলের পুলিশ সুপার (প্রশিক্ষণ) মোহাম্মদ আব্দুল হালিম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ৩৭ জন প্রশিক্ষণার্থী সার্জেন্ট, টিএসআই উপস্থিত ছিলেন।

সেমিনার শেষে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের ওপর নির্মিত ভিডিওচিত্র প্রদর্শিত হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

ট্রাফিক স্কুল প্রতিষ্ঠার পর জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে এই প্রথম সেমিনার অনুষ্ঠিত হলো। সেমিনার শেষে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের ওপর নির্মিত ভিডিওচিত্র প্রদর্শিত হয়।

পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফেরেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে পূর্ণতা পায় বাঙালির বিজয়। স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে ফেরার দিনটি শ্রদ্ধা ও ভালোবাসার সঙ্গে প্রতি বছর স্মরণ করে থাকে জাতি।