নেত্রকোনা মডেল থানার একটি টিম তথ্যপ্রযুক্তির সহায়তায় সিরাজগঞ্জে অভিযান পরিচালনা করে চুরি হওয়া ধানভর্তি ট্রাকের চালক গোলাম মোস্তফাকে গ্রেপ্তার করেছে। গত শনিবার নেত্রকোনা মডেল থানায় অভিযোগের পরিপ্রেক্ষিতে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় চুরি করা ধান থেকে রুপান্তরিত করা চাল উদ্ধার করা হয়।

জানা যায়, বারহাট্টা উপজেলার ধান ব্যবসায়ী রাজু আহমেদ (২৭) গত ২৫ জুন রাতে নেত্রকোনা মডেল থানাধীন ঠাকুরাকোনা বাজারের ধানমহাল থেকে ময়মনসিংহের শম্ভুগঞ্জ আলম অটো রাইস মিলে ট্রাকযো‌গে ২৩০ বস্তা ধান (৪৩১ মণ ১০ কেজি) পাঠায়। কিন্তু পরবর্তী সময়ে নির্দিষ্ট গন্তব্যে ধানবোঝাই ট্রাকের হদিস না পেয়ে তিনি ৮ জুলাই থানায় অভিযোগ দায়ের করেন।

ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে নেত্রকোনা মডেল থানার একটি চৌকস টিম তথ্যপ্রযুক্তির সহায়তায় সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ট্রাকচালক মোস্তফাকে গ্রেপ্তার করে। পরে তাঁর দেয়া তথ্যের ভিত্তিতে ট্রাকটি উদ্ধার করা হয় এবং আশুলিয়া থানা-পুলিশের সহযোগিতায় ভান্ডারী অটো রাইস মিল থেকে চোরাই করা ধান থেকে রূপান্তরিত ২৫ কেজির ২৮৭ বস্তা চাল এবং ৫০ কেজির ৩৮ বস্তা চাল উদ্ধার করা হয়। সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঘুড়কা এলাকার আবুল কাশেমের ছেলে গোলাম মোস্তফা।