উদ্বোধন করা হচ্ছে ট্যুরিস্ট পুলিশের ইউটিউব চ্যানেল। ছবি: বাংলাদেশ পুলিশ।

নতুন করে যাত্রা শুরু করল ট্যুরিস্ট পুলিশের ইউটিউব চ্যানেল। বুধবার (২৭ জুলাই) এক অনলাইন ভিডিও বার্তার মাধ্যমে এ চ্যানেলের উদ্বোধন ঘোষণা করেন ট্যুরিস্ট পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বিপিএম, পিপিএম।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের নিজস্ব ইউটিউব চ্যানেল যাত্রা শুরু করেছে। আমি Hello Tourist (হেলো ট্যুরিস্ট) ইউটিউব চ্যানেলের শুভ উদ্বোধন ঘোষণা করছি এবং চ্যানেলটির সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি। এটি আমাদের সবার জন্য একটি আনন্দের সংবাদ। দেশের ইতিহাস, ঐতিহ্য, শিল্প-সংস্কৃতির প্রতিফলন যেমন ঘটাবে, তেমন ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম সম্পর্কে ধারণা পাওয়া যাবে এ ইউটিউব চ্যানেলের নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে।

তিনি বলেন, এ চ্যানেলটি দেশের ট্যুরিজম বিকাশে ইতিবাচক ভূমিকা পালন করবে।

করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘদিন ধরেই অনলাইনে বিভিন্ন নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ। এবার সেই বিষয়টি মূল্যায়ন করেই অনলাইন প্ল্যাটফর্ম ইউটিউবে নিজেদের চ্যানেলের কার্যক্রম পুরোদমে শুরু করতে যাচ্ছে সংস্থাটি।

লিগ্যাল অ্যান্ড মিডিয়া সেলের পুলিশ সুপার মো. আবদুল হালিম বলেন, বাংলাদেশের বিভিন্ন পর্যটন স্পটের পর্যটকদের নিরাপত্তা এবং যেকোনো অনাকাঙ্ক্ষিত হয়রানি রোধে পর্যটকবান্ধব ট্যুরিস্ট পুলিশের কার্যকলাপকে দেশ-বিদেশে সবার মাঝে তুলে ধরতে এই ইউটিউব চ্যানেলের আত্মপ্রকাশ।

ট্যুরিস্ট পুলিশের ইউটিউব চ্যানেলের উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের কর্মকর্তাবৃন্দ। ছবি: বাংলাদেশ পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি, এসপি প্রশাসন, এসপি অপ্স, এসপি ট্রেনিংসহ অন্যান্য কর্মকর্তা।

ট্যুরিস্ট পুলিশ কর্তৃপক্ষ জানায়, এ ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেশি-বিদেশি পর্যটকদের মাঝে নির্ঝঞ্ঝাট ভ্রমণের জন্য ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ দেশব্যাপী কার্যক্রম তুলে ধরতে চায়। Hello Tourist ইউটিউব চ্যানেলটিকে লাইক, শেয়ার এবং সাবস্ক্রাইব করার জন্য সবার প্রতি আহ্বান জানানো হয়।
এখন থেকে এ চ্যানেলের মাধ্যমে যে কেউ ট্যুরিস্ট পুলিশের বিভিন্ন কর্মশালা, ইভেন্ট এবং ক্লাসে অংশগ্রহণ করতে পারবেন দর্শক হয়ে। ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকেও দর্শকদের সাবস্ক্রাইব করতে বলা হয়েছে ইউটিউব চ্যানেলটি। আর এটি দেখা যাবে https://www.youtube.com/channel/UCvsjTle9mStvTUTILdhFySg লিংক থেকে।