জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়ায় পুলিশের উদ্যোগে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় একজন অংশগ্রহণকারী। ছবি: বাংলাদেশ পুলিশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়ায় পুলিশের উদ্যোগে স্কুল থেকে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের জন্য রচনা, চিত্রাঙ্কন, গ্রন্থপাঠ, কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বগুড়ায় পুলিশের উদ্যোগে শিক্ষার্থীদের জন্য আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএমের সভাপতিত্বে ১৫ আগস্ট (সোমবার) বগুড়া পুলিশ লাইনস স্কুল ও কলেজ মিলনায়তনে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়।

বগুড়া জেলার মোট ৩৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের মোট ২ হাজার ১৩৭ জন শিক্ষার্থীর অংশগ্রহণে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাঁচটি ক্যাটাগরিতে প্রথম দ্বিতীয় এবং তৃতীয় মিলে মোট ৬৭ জনকে পুরস্কার বিতরণ করা হয়। প্রত্যেককে একটি ক্রেস্ট, সনদ এবং বঙ্গবন্ধুর ওপর লেখা একটি বই উপহার দেওয়া হয়। অংশগ্রহণ করা সব শিক্ষার্থীর মাঝে সনদ বিতরণ করা হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী কয়েকজন প্রতিযোগী। ছবি: বাংলাদেশ পুলিশ

বগুড়া পুলিশ লাইনস স্কুল ও কলেজ মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর চেতনার বিস্তার ঘটানোর কথা বলেন। তিনি আশা প্রকাশ করেন, বঙ্গবন্ধুর লেখা বই ও তাঁর সম্পর্কে জানার মাধ্যমে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের প্রকৃত ইতিহাস জানতে পারবে।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের আঁকা ছবি ঘুরে দেখেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে আলোচক হিসেবে লেখক ও শিক্ষাবিদ শোয়েব শাহরিয়ার ও ড. বেলাল হোসেন বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।