প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজধানী ঢাকার ধানমন্ডি এলাকায় ছিনতাইকালে প্রাইভেট কারসহ দুইজন ছিনতাইকারী ও মিরপুরের পল্লবীতে বাসে অগ্নিসংযোগের সময় দুইজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ছিনতাইকারী নুর আলম হাবু ও মো. আলমাস এবং নাশকতাকারী আসাদুল তালুকদার ও ইউসুফ শেখ। গতকাল মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন (বিপিএম-বার)।

অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, ২৬ নভেম্বর রাত দেড়টার দিকে ভুক্তভোগী ও তার ভাই হাজারীবাগ থেকে পান্থপথে নিজ বাসার উদ্দেশে রিকশায় যাওয়ার সময় ধানমন্ডি আবাহনী মাঠের পেছনে একটি প্রাইভেট কার তাদের গতিরোধ করে। প্রাইভেট কার থেকে নেমে ছিনতাইকারীরা তাদের দুইটি মোবাইল, ১২০০ টাকা কেড়ে নেয়। এ সময় ভিকটিমদের চিৎকারে দ্রুত ধানমন্ডি থানার টহল পুলিশ উপস্থিত হয়ে ছিনতাইকারীদের ধাওয়া করে। বিভিন্ন টহলরত পুলিশের সহায়তায় কল্যাণপুর বাসস্ট্যান্ডে দুইজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। এ সময় ছিনতাই করা একটি মোবাইলসহ প্রাইভেট কার ও দুইটি চাপাতি জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র আইন, দস্যুতা ও মাদকের একাধিক মামলা রয়েছে।

অপরদিকে ২৭ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টর দিকে পল্লবী থানার সাত নাম্বার রোডের কেএফসির সামনে শিকড় পরিবহনের বাসে আগুন দেওয়ার ঘটনায় মো. আসাদুল তালুকদার ও ইউসুফ শেখ নামে দুইজনকে গ্রেপ্তার করে পল্লবী থানা পুলিশ।

জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, জনমনে ভয়-ভীতি ও ত্রাস সৃষ্টির জন্য স্থানীয় এক বিএনপি নেতার নির্দেশে ৫ হাজার টাকার বিনিময়ে বাসে আগুন দিয়েছে বলে স্বীকার করেছেন তারা।