কেএমপি কমিশনার মো. মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম-সেবা বুধবার ‘হ্যালো কেএমপি’ নামের অ্যাপ উদ্বোধন করেন। ছবি: কেএমপি

‘হ্যালো কেএমপি’ নামের একটি অ্যাপ উদ্বোধন করেছেন খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম-সেবা।

কেএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে বুধবার বেলা সোয়া তিনটার দিকে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অ্যাপের উদ্বোধন করেন তিনি।

অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পুলিশ কমিশনার উপস্থিত সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন।
বক্তব্যের শুরুতে তিনি বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহানায়ক জাতির পিতা শেখ মুজিবুর রহমান যিনি আমাদেরকে একখণ্ড স্বাধীন সার্বভৌম বাংলাদেশ ও গর্বের মানচিত্র দিয়ে গর্বিত করে গেছেন। ১৯৭১ সালের ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ তাঁরই দেখানো পথ ধরে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। আমরা আজ স্বাধীন দেশের পাশাপাশি অর্থনৈতিক মুক্তির ও দ্বারপ্রান্তে। এ দেশটি সত্যিকার অর্থে একটি উন্নত সমৃদ্ধ নিরাপদ দেশে পরিণত করার জন্য পুলিশ বিভাগের ওপর যে অর্পিত দায়িত্ব, সেই দায়িত্বটি হচ্ছে দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধান করা।”

তিনি বলেন, ‘খুলনা মেট্রোপলিটন পুলিশ এই শপথে বলীয়ান হয়ে খুলনা মহানগরীর মানুষের জানমালের নিরাপত্তা দিতে সর্বদা সর্বক্ষণ আমরা প্রস্তুত। পুলিশি সেবা সহজীকরণের লক্ষ্যে এখানে যোগদান করার পরপরই আমি সাংবাদিক বন্ধুদের সাথে প্রথম আলাপকালে বলেছিলাম যে, মাদক, জঙ্গি, সন্ত্রাসী অস্ত্রধারীদের বিরুদ্ধে, জুয়া এবং দেহ ব্যবসা যারা করে, তাদের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু হবে। এই অভিযানটি যে শুরু হয়েছে, সেটি আপনারা পেপার-পত্রিকায় ইতিমধ্যে প্রকাশ করেছেন। আমরা ইতিমধ্যে খুলনা মহানগরীতে দশটি আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদসহ নানান ধরনের অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য উদ্ধার করেছি এবং সন্ত্রাসী কার্যকলাপে যারা জড়িত, তাদের গ্রেপ্তার করেছি।’

কেএমপি কমিশনার বলেন, “নগরবাসীর পুলিশি সেবা সহজীকরণের লক্ষ্যে আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী আমরা আজ ‘হ্যালো কেএমপি’ অ্যাপের শুভ উদ্বোধন করতে যাচ্ছি। এই অ্যাপ সহজেই গুগল ‘প্লে স্টোর’ থেকে ডাউনলোড করা যাবে এবং আমরা যে লিফলেট আপনাদের মাঝে বিতরণ করেছি, এখানে যে বারকোড আছে, এটি স্ক্যান করলেই হ্যালো কেএমপি অ্যাপস ডাউনলোড করা সম্ভব। এই অ্যাপ ব্যাপকভাবে প্রচারের জন্য আমরা এখন থেকে প্রত্যেকটা বিট অফিসার যাঁরা আছেন, তাঁদের কাছে এগুলো সরবরাহ করব এবং এর বাইরে বাস টার্মিনাল, রেলস্টেশন এবং জনাকীর্ণ জায়গায় আমাদের যে পুলিশ টিম কাজ করবে, তারা এই প্রচলনের মেসেজটা সবার কাছে পৌঁছে দেবে।”