যশোরে খুনের ঘটনায় পিবিআইয়ের অভিযানে নড়াইল থেকে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মিলন হোসেন (৪০) খুনের ঘটনায় এক আসামিকে নড়াইল থেকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, যশোরের একটি দল।

গ্রেপ্তারকৃত ওই আসামির নাম মো হিরো (২৪)। তাঁর বাড়ি যশোরের বেনাপোল পোর্ট থানা এলাকায়।

পিবিআই, যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৮ আগস্ট সকালে যশোর কোতোয়ালি থানা এলাকার মিলন স্ত্রীর কাছ থেকে ১০০ টাকা ও নিজ বাড়ির দলিল নিয়ে কাজে বের হন। এরপর দুদিন পেরিয়ে গেলেও তিনি বাড়ি ফেরেননি। ১ সেপ্টেম্বর ভোরে বেনাপোল পোর্ট থানার ভবেরবেড় গ্রাম থেকে মিলনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মিলনের ছেলে মো. বিপ্লব হোসেন (১৮) বেনাপোল পোর্ট থানায় মামলা করে। এ মামলায় পিবিআই, যশোর স্ব-উদ্যোগে তদন্ত শুরু করে।

তদন্তের একপর্যায়ে পিবিআই, যশোরের একটি দল ৩১ ডিসেম্বর রাত সাড়ে ১০টার দিকে নড়াইলের কালিয়ায় এক আত্মীয়ের বাড়ি থেকে হিরোকে এ মামলায় গ্রেপ্তার করেছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্ত হিরোসহ তাঁর অন্য সহযোগীরা ছিনতাইসহ বিভিন্ন অপরাধে জড়িত ও মাদকাসক্ত। ঘটনার দিন হিরো ও তাঁর সহযোগীরা মিলনকে ছুরিকাঘাত করে তাঁর পকেটে থাকা ১৫ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। হিরো ১ জানুয়ারি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।