পুলিশ সপ্তাহ-২০২২ উপলক্ষে চোরাচালানের মালামাল উদ্ধার অভিযান সম্পন্ন করায় পুরস্কার প্রদান করা হয়েছে। ২০২০ ও ২০২১ সালে চালানো অভিযানের ওপর ভিত্তি করে এই পুরস্কার দেওয়া হয়।
আজ ২৪ জানুয়ারি সোমবার রাজারবাগ পুলিশ লাইনসের প্যারেড গ্রাউন্ডে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ( আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বাংলাদেশ সংশ্লিষ্ট ইউনিটগুলোর প্রতিনিধিদের হাতে এই পুরস্কার হস্তান্তর করেন।

চোরাচালানের মালামাল উদ্ধার অভিযান ২০২০
‘ক’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে কুমিল্লা জেলা পুলিশ ও টাঙ্গাইল জেলা পুলিশ।
‘খ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে খাগড়াছড়ি জেলা পুলিশ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে সিলেট মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও বান্দরবান জেলা পুলিশ।
‘গ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে লালমনিরহাট জেলা পুলিশ ও পঞ্চগড় জেলা পুলিশ।
‘ঘ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে র‍্যাব-৩ (টিকাটুলি, ঢাকা)। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে র‍্যাব-১০ (ডেমরা, ঢাকা) ও র‍্যাব-৭ (চট্টগ্রাম)।
‘ঙ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ডিএমপির গোয়েন্দা শাখা (ডিবি) ও তেজগাঁও বিভাগ।
‘চ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে রেলওয়ে পুলিশ ও হাইওয়ে পুলিশ।

চোরাচালানের মালামাল উদ্ধার অভিযান ২০২১
‘ক’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে কুমিল্লা জেলা পুলিশ ও সিলেট জেলা পুলিশ।
‘খ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে ঝিনাইদহ জেলা পুলিশ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে বাগেরহাট জেলা পুলিশ ও হবিগঞ্জ জেলা পুলিশ।
‘গ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে চুয়াডাঙ্গা জেলা পুলিশ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে পঞ্চগড় জেলা পুলিশ ও লালমনিরহাট জেলা পুলিশ।
‘ঘ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে র‍্যাব-১০ (ডেমরা, ঢাকা)। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে র‍্যাব-৭ (চট্টগ্রাম) ও র‍্যাব-১৪ (ময়মনসিংহ)।
‘ঙ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ডিএমপির মিরপুর বিভাগ ও লালবাগ বিভাগ।
‘চ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে রেলওয়ে পুলিশ ও হাইওয়ে পুলিশ।