উদ্ধার হওয়া কিছু স্বর্ণালংকার আজ অধ্যাপকের হাতে তুলে দেন ডিএমপি কমিশনার। ছবি: ডিএমপি

রাজধানীর কড়াইল বস্তির বাসিন্দা সুবর্ণা আক্তার। নগরীর বিত্তবানদের বাসায় কিছুদিন পরপর কাজ নিতেন তিনি। সুযোগ বুঝে স্বর্ণালংকারসহ মূল্যবান সম্পত্তি হাতিয়ে নেওয়াই তাঁর লক্ষ্য। তিনি পরিকল্পিত একটি চোর চক্রের সদস্য।

সম্প্রতি সুবর্ণা বনানী এলাকায় কাজ নেন শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের বাসায়। আর ওই বাসা থেকে কিছুদিন পর খোয়া যায় মূল্যবান স্বর্ণালংকার। এ ঘটনা কয়েক মাস আগে ঘটলেও প্রকাশ্যে আসে সম্প্রতি।
বাদীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ৭ ফেব্রুয়ারি বনানী থানায় একটি চুরির মামলা হয়। মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় ডিবি গুলশান বিভাগকে। তদন্তে চুরির ঘটনায় জড়িত থাকার পরিপ্রেক্ষিতে ডিএমপির গোয়েন্দা পুলিশ সুবর্ণা আক্তারসহ তাঁর এক সহযোগীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত সহযোগীর নাম রবিন।

দুজনকে রোববার রাজধানীর বনানীর কড়াইল বস্তি ও শাহজাদপুর থেকে গ্রেপ্তার করে ডিবি গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম। তাঁদের হেফাজত থেকে উদ্ধার করা হয়েছে চুরি হওয়া কিছু স্বর্ণালংকার।

শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে সোমবার উদ্ধার হওয়া স্বর্ণালংকার বুঝিয়ে দেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম (বার)।