আহত পুলিশ কর্মকর্তা আলমগীর হোসেন।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আলমগীর হোসেন নামের এক পুলিশ কর্মকর্তা ডাকাতির শিকার হয়েছেন। এ সময় ডাকাত দল ওই পুলিশ কর্মকর্তাকে ধারালো অস্ত্র দিয়ে জখম করেছে। বর্তমানে তিনি চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। খবর প্রথম আলোর।

আলমগীর হোসেন চট্টগ্রাম জোরারগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্বরত। এ ঘটনায় গতকাল শনিবার রাতে আলমগীর হোসেনের পক্ষ থেকে সোনারগাঁ থানায় একটি মামলা হয়েছে।

সোনারগাঁ থানা-পুলিশ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে পুলিশ কর্মকর্তা আলমগীর হোসেন প্রাইভেট কারে করে ঢাকা থেকে চট্টগ্রামে যাচ্ছিলেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ আষাঢ়িয়ার চর এলাকায় তিনি মেঘনা টোল প্লাজার যানজটে আটকা পড়েন। এ সময় একদল ডাকাত তাঁর মুঠোফোন ও টাকাপয়সা ছিনিয়ে নিতে চাইলে তিনি বাধা দেন।

পরে ডাকাতেরা আলমগীরের ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে গেলে তিনি হাত দিয়ে ঠেকান। এ সময় তাঁর হাতে জখম হয়। পরে ডাকাত দল আলমগীর হোসেনের মুঠোফোন ও ৯ হাজার টাকা নিয়ে চলে যায়। আলমগীর নিজেই গাড়ি চালিয়ে কুমিল্লার গৌরীপুর এলাকায় একটি হাসপাতালে চিকিৎসার জন্য যান। সেখান থেকে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়। পরে তিনি চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

মামলার তদন্ত কর্মকর্তা আহসান উল্লাহ বলেন, আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।