চুয়াডাঙ্গা পুলিশ লাইনসে আয়োজিত স্বাস্থ্যবিষয়ক অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন। ছবি : বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) চুয়াডাঙ্গা শাখার উদ্যোগে নারী পুলিশ সদস্যদের জন্য স্বাস্থ্যবিষয়ক সচেতনতামূলক বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) সকালে চুয়াডাঙ্গা পুলিশ লাইনসে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন। এতে সভাপতিত্ব করেন পুনাক চুয়াডাঙ্গা শাখার সভানেত্রী ফরিদা ইয়াসমিন।

পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন বলেন, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) দেশের হয়ে জনকল্যাণে নিরলসভাবে কাজ করছে। ১৯৮৬ সালে প্রতিষ্ঠার পর থেকেই নিয়মিত কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন সময় অসহায়, দুস্থ ও সুবিধাবঞ্চিত পরিবারের পাশে দাঁড়িয়েছে পুনাক। এরই ধারাবাহিকতায় পুনাকের সব সদস্যকে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, চুয়াডাঙ্গা জেলা শীতপ্রবণ। তাই কর্তব্য পালনকালে কোনো নারী পুলিশ সদস্য যেন অসুস্থ না হন, সে জন্য সিভিল সার্জনের সঙ্গে কথা বলে পুলিশ হাসপাতালে মেডিকেল অফিসারের মাধ্যমে নিয়মিত স্বাস্থ্যবিষয়ক পরামর্শ ও চিকিৎসাসেবা প্রদান নিশ্চিত করা হয়েছে।

পুনাক সভানেত্রী বলেন, পুনাক একটি জনকল্যাণমূলক প্রতিষ্ঠান। দেশের অর্থনৈতিক অগ্রগতির সঙ্গে সঙ্গে বাংলাদেশ পুলিশ দেশপ্রেম নিয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। পুলিশের পাশাপাশি পুলিশ পরিবারের নারীদেরও এগিয়ে আসতে হবে, আত্মনিয়োগ করতে হবে, নিবেদিত হতে হবে। তিনি সবাইকে দেশ ও জনগণের কল্যাণসহ পিছিয়ে পড়া নারীদের কল্যাণে কাজ করার আহ্বান জানান।

বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) চুয়াডাঙ্গা শাখার সভানেত্রী ফরিদা ইয়াসমিন। ছবি : বাংলাদেশ পুলিশ

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের সেলস ম্যানেজার আব্দুল্লাহ আল-মামুন, ডা. শামীমা ইয়াসমিন, জেলা বিশেষ শাখার (এসবি) ডিআইও (১), জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), আরওআই, আরআইসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও পুনাকের সদস্যবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।