বক্তব্য রাখছেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়। ছবি-সংগৃহীত।

চট্টগ্রামে দুর্গাপূজায় জরুরি সেবা পেতে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়।

রোববার সকালে দামপাড়া পুলিশ লাইনে আসন্ন দুর্গাপূজা উদযাপন উপলক্ষে নিরাপত্তা সমন্বয়ের জন্য এক মতবিনিময় সভায় কমিশনার এ আহ্বান জানান। খবর জাগো নিউজের।

সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়ের সভাপতিত্বে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন কমিটি এবং সব থানার পূজা উদযাপন কমিটির সভাপতি, সেক্রেটারি ও সদস্যদের সঙ্গে এ নিরাপত্তা সমন্বয় সভা হয়।

সভায় দুর্গাপূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে পূজা উদযাপনের বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা হয়। পুলিশ কমিশনার আইনশৃঙ্খলা রক্ষায় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

সিএমপি থেকে জানানো হয়েছে, মণ্ডপের ধরন অনুযায়ী প্রতিবছরের মতো এবারও চট্টগ্রাম মহানগরীতে প্রতিটি মণ্ডপে পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যরা সমন্বিতভাবে দায়িত্ব পালন করবে। এছাড়া র‍্যাব সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্ব পালন করবে। তাৎক্ষণিক অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ও প্রতিমা বিসর্জনের সময় ফায়ার ব্রিগেডের বিশেষ টিম নিয়োজিত থাকবে।

দুর্গাপূজা উদযাপনকালীন মহানগরীতে মাদক, ছিনতাই এবং ইভটিজিং প্রতিরোধে পুলিশি অভিযান কার্যক্রম জোরদার, টহল বৃদ্ধি, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারির সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান সিএমপি কমিশনার।