স্বামীকে খুন করে জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করে আত্মসমর্পণ করেছেন এক নারী। ঝালকাঠির রাজাপুর থানা এলাকায় ১৩ মার্চ (সোমবার) ঘটনাটি ঘটে।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মুখপাত্র পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, ঝালকাঠির রাজাপুর পুটিয়াখালী থেকে ১৩ মার্চ একজন ৯৯৯-এ ফোন করে জানান, তিনি তাঁর স্বামীকে হত্যা করেছেন। এখন তিনি আত্মসমর্পণ করতে চান।

৯৯৯-এ কলটি রিসিভ করেছিলেন কনস্টেবল ইকরামুল। তিনি তাৎক্ষণিকভাবে বিষয়টি রাজাপুর থানা-পুলিশকে অবহিত করেন। সংবাদ পেয়ে থানা-পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। এরপর সাফিয়া খাতুন (৩৩) নামের ওই নারীকে গ্রেপ্তার করে থানায় নেওয়া হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী জানিয়েছেন, তিনি দুই সন্তানের মা। তাঁর স্বামী রবিউল আওয়াল তালুকদার (৩৯) অটোরিকশা চালাতেন। সাফিয়া তাঁর স্বামীকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে ছুরিকাঘাতে হত্যা করেছেন। জিজ্ঞাসাবাদে জানা যায়, তাঁদের পারিবারিক কলহ লেগেই থাকত। সাফিয়া সন্দেহ করতেন, তাঁর স্বামী আরেকটি বিয়ে করেছেন এবং যেকোনো সময় তাঁকে হত্যা করতে পারেন। এই সন্দেহ ও আশঙ্কা থেকে তিনি তাঁর স্বামীকে হত্যা করেছেন।

৯৯৯-এর মুখপাত্র পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, ওই নারীকে গ্রেপ্তারের বিষয়টি রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় ৯৯৯-কে নিশ্চিত করেছেন। এ ঘটনায় মামলা হয়েছে।