চেন্নাইয়ের ডুবে যাওয়া রাস্তায় চলছে যানবাহন। ছবি: সংগৃহীত

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় মিগজাউমে রূপ নিয়ে ভারতের তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ের উপকূলে আঘাত হেনেছে। ভারী বর্ষণের প্রভাবে বেশির ভাগ এলাকা প্লাবিত হয়েছে। এরই মধ্যে এই ঘূর্ণিঝড়ের প্রভাবে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় গতকাল সোমবার বিভিন্ন সময়ে তাঁদের মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। খবর আজকের পত্রিকার।

চেন্নাই পুলিশ জানিয়েছে, চেন্নাইয়ের ওয়াশারমেনপেতের বিদ্যানাথান ফ্লাইওভারে ৭০ বছরের এক বৃদ্ধের মরদেহ পাওয়া গেছে। তাঁর পরিচয় এখনো জানা যায়নি। এ ছাড়া সমুদ্র উপকূলের কাছের একটি বাস ডিপোর কাছ থেকে ৬০ বছরের এক অজ্ঞাতপরিচয় বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়েছে।

এর আগে সোমবার সকালের দিকে আলান্দুরে একটি নির্মাণাধীন ভবনের ছাদ ধসে অন্তত দুজন চাপা পড়েন। তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে। কাছাকাছি আরেকটি দুর্ঘটনাস্থল থেকে উদ্ধারকারীরা আরও দুজনকে উদ্ধার করেছেন আহত অবস্থায়। পুলিশ জানিয়েছে, চেন্নাইয়ের একটি তেলের পাম্পের ছাদ ধসে সেখানকার নিরাপত্তারক্ষীদের একটি ভবন বিধ্বস্ত হয়।

এর বাইরে পুলিশ জানিয়েছে, পান্দিয়ান নগর নামে একটি এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গণেশ নামে একজনের মৃত্যু হয়েছে। নচিকুপ্পাম নামে একটি এলাকায় দেয়াল ধসে মারা গেছেন ভারত (৫৩) নামে একজন। বেসান্তনগরের আর. মুরুগান নামে একজন মারা গেছেন। একটি অটোরিকশায় করে যাত্রী বহনের সময় তাঁর ওপর গাছের ডাল ভেঙে পড়লে মারা যান তিনি।

পৃথক আরেকটি ঘটনায় পদ্মনাভন (৫৪) নামে একজন মারা গেছেন। তিনি বাজারে গিয়েছিলেন শাক-সবজি কিনতে। ফেরার পথে এক হাঁটু পরিমাণ পানিতে হাঁটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান তিনি। ফুলবাজার পুলিশ মরদেহটি ময়নাতদন্তের জন্য স্ট্যানলি মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠিয়েছে।