জামালপুরে ঘুষ ছাড়া পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ৫৮ প্রার্থী। পুলিশ কনস্টেবল পদে প্রাথমিকভাবে নির্বাচিত হওয়ায় এই ৫৮ প্রার্থীকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেছেন জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান।

বুধবার (১৩ মার্চ) এ উপলক্ষে বিকেলে জামালপুর পুলিশ লাইনস ড্রিল শেডে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে মৌখিক ও মনস্তাত্ত্বিক পরীক্ষায় প্রাথমিকভাবে উত্তীর্ণ নির্বাচিত প্রার্থীদের পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং করেন পুলিশ সুপার কামরুজ্জামান।

এ সময় বিনা টাকায় পুলিশের চাকরিতে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থী ও অভিভাবকেরা খুশিতে আবেগাপ্লুত হয়ে পড়েন। তাঁরা তখনো বিশ্বাস করতে পারছেন না যে, টাকা ছাড়াই পুলিশে চাকরি হয়েছে। অশ্রুসিক্ত হয়ে অনেকের কান্না উপস্থিত সকলের হৃদয় ছুঁয়ে যায়।

পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, কোনো ধরনের অবৈধ তদবির, দালালদের দৌরাত্ম্য এবং অনৈতিক লেনদেন ছাড়াই পুলিশে চাকরি দেওয়া হয়েছে। যোগ্যতা ও মেধার ভিত্তিতে আপনারা সকলে এই জায়গায় এসেছেন। এই নিয়োগ সম্পূর্ণ যোগ্যতা ও মেধার ওপর ভিত্তি করে হয়েছে। প্রত্যেকে নিজ নিজ যোগ্যতা প্রমাণ করেই নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

এর আগে বিভিন্ন ধাপ পেরিয়ে চূড়ান্তভাবে উত্তীর্ণ ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে মোট ৫৮ জনের নাম ঘোষণা করেন পুলিশ সুপার। তাঁদের মধ্যে ৪৯ জন পুরুষ ও ৯ জন নারী।