কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র, গুলিসহ চারজনকে আটক করেছে র‍্যাব।

তাঁদের মধ্যে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) ‘বাংলাদেশের প্রধান কমান্ডার’ও আছেন বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এ সাজ্জাদ হোসেন জানান, বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত উখিয়া উপজেলার ঘোনারপাড়া ২০ নম্বর এক্সটেনশন ক্যাম্পের এ-৫ ব্লকে অভিযান চালানো হয়।

আটক ব্যক্তিরা হলেন ঘোনারপাড়া ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-৩৩ ব্লকের আহাম্মেদ হোসেন ওরফে হোসেন আহম্মেদের ছেলে মো. করিম উল্লাহ ওরফে মাস্টার কলিম উল্লাহ (৩২), কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-১৫ ব্লকের মৃত মো. কায়সারের ছেলে মো. আকিজ (২৭), বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-৩ ব্লকের আবুল হোসেনের ছেলে মোহাম্মদ জোবায়ের (২৯) এবং টেকনাফ উপজেলার ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৪ ব্লকের মৃত হাসমত উল্লাহর ছেলে সাবের হোসেন ওরফে মৌলভী সাবের (৩৫)।

আটক ব্যক্তিদের মধ্যে মো. করিম উল্লাহ ওরফে মাস্টার কলিম উল্লাহ আরসার বাংলাদেশের প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান ক্যাশিয়ার এবং মো. আকিজ আরসার প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী। আটক অপর দুজন আরসার সক্রিয় সদস্য।

লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ জানান, বুধবার মধ্যরাতে ক্যাম্পের এ-৫ ব্লকে একটি গোপন আস্তানায় আরসার শীর্ষ এক কমান্ডারসহ কয়েকজন সশস্ত্র ব্যক্তি অপরাধ সংঘটনের উদ্দেশ্যে অবস্থান করছেন- এমন খবরে র‌্যাবের একটি দল অভিযান চালায়।

তিনি বলেন, ‘ঘটনাস্থলে পৌঁছালে উপস্থিতি টের পেয়ে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে আরসা সন্ত্রাসীরা গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে পালিয়ে যাওয়ার সময় চারজনকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। পরে তল্লাশি চালিয়ে বিদেশি একটি পিস্তলসহ কয়েকটি অস্ত্র ও গুলি পাওয়া যায় ‘

র‌্যাবের এ ব্যাটালিয়ন অধিনায়ক আরও বলেন, বৃহস্পতিবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে। সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।