গ্রেনেডসদৃশ একটি বস্তুটি উদ্ধার করে শিবচর থানা-পুলিশ। ছবি: সংগৃহীত

মাদারীপুর জেলার শিবচরে বসতবাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় গ্রেনেডসদৃশ বস্তু উদ্ধার করেছে থানা-পুলিশ। বস্তুটি উদ্ধার করে শিবচর থানায় রাখা হয়েছে। খবর আজকের পত্রিকার।

গতকাল রোববার (২ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের একটি বাড়ি থেকে গ্রেনেডটি উদ্ধার করা হয়। দীর্ঘদিন ধরে ওই পরিবারের আলমারিতে রাখা ছিল গ্রেনেডসদৃশ বস্তুটি। পুরোনো এবং মরিচা পড়া হলেও এর সঙ্গে একটি পিন যুক্ত রয়েছে।

খবর পেয়ে উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের ইজিবাইকচালক জয়নাল আবেদীনের বাড়িতে যায় শিবচর থানা-পুলিশের টিম। শিবচর থানার উপপরিদর্শক (এসআই) মিলন কুমারের নেতৃত্বে বসতঘরের আলমারিতে রাখা বস্তুটি উদ্ধার করে। অনেক দিন আগে পুকুর খনন করতে গিয়ে জয়নাল আবেদীনের পরিবার গ্রেনেডসদৃশ বস্তুটি পায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিছুদিন আগে জয়নাল আবেদীনের কিশোর বয়সী ছেলে তার মামা বাবু মোল্লার বাড়িতে বসে একটি সিনেমা দেখছিল। সিনেমায় গ্রেনেড দেখে তার মামাকে জানায়, ওই রকম একটি বস্তু তাদের বাড়িতেও আছে। গতকাল রাতে বিষয়টি শিবচর থানা-পুলিশকে জানালে তাৎক্ষণিক ওই বাড়িতে গিয়ে বস্তুটি উদ্ধার করে পুলিশ।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, ‘ওই পরিবারের মাধ্যমে খবর পেয়ে আমরা ওই বাড়িতে যাই এবং গ্রেনেডসদৃশ বস্তুটি উদ্ধার করে থানায় নিয়ে আসি। আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’