বিমানবন্দরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, তিন বাহিনীর প্রধানেরা, পুলিশ মহাপরিদর্শকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে স্বাগত জানান। ছবি: বাসস

মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সৌদি আরবে পবিত্র হজ পালন শেষে আজ সোমবার সকালে দেশে ফিরেছেন। মহামান্য রাষ্ট্রপতি, তাঁর পত্নী ড. রেবেকা সুলতানা ও পরিবারের অন্য সদস্য এবং সফরসঙ্গীদের বহনকারী বিমানটি গভীর রাত ১টা ৪৭ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। খবর বাসসের।

এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, তিন বাহিনীর প্রধানেরা, পুলিশ মহাপরিদর্শক এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক সামরিক কর্মকর্তারা মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে স্বাগত জানান।

সৌদি সরকারের রাজকীয় মেহমান হিসেবে হজ পালনের জন্য ১০ দিনের সফরে সৌদি আরব যান মহামান্য রাষ্ট্রপতি ও তাঁর পরিবারের সদস্যরা। মহামান্য রাষ্ট্রপতি পবিত্র হজের আনুষ্ঠানিকতার শেষ দিনে গত শুক্রবার রাতে মদিনা পৌঁছান।

সেখান থেকে মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইটে (বিজি-৩৩৮) রোববার দিবাগত রাত ১টা ৪৭ মিনিটে ঢাকায় অবতরণ করেন।

এর আগে, মহামান্য রাষ্ট্রপতি এবং তাঁর সহধর্মিণীকে মদিনার প্রিন্স মুহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে মদিনার ডেপুটি গভর্নর ওহায়েব আল শেহলি, মদিনার রয়েল প্রটোকলের প্রধান ইব্রাহিম আল বারী এবং সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জাবেদ পাটোয়ারী বিদায় জানান।