কচাকাটা থানা-পুলিশের অভিযানে বিদেশি মদসহ গ্রেপ্তার মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

কুড়িগ্রাম জেলার পুলিশ তিনটি পৃথক অভিযানে
৬.৩ কেজি গাঁজা, ২৯৭ পিস ইয়াবা, ২২ বোতল বিদেশি মদ উদ্ধারসহ ৩ জন কুখ্যাত মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে।

জেলার ফুলবাড়ী থানার একটি চৌকস টিম ১৭ ফেব্রুয়ারি রাত আনুমানিক ৮টা ১০ মিনিটে সময় গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী থানাধীন ৬ নং কাশীপুর ইউনিয়নের নয়াবাড়ী এলাকা থেকে ৬ কেজি ৩০০ গ্রাম গাঁজা উদ্ধার করে।

একই দিন রাত আনুমানিক ১১টা ৪৫ মিনিটে জেলা ডিবির একটি টিম চিলমারী থানা এলাকায় বিশেষ কায়দায় হেলমেটের ভেতর ইয়াবা ফিটিং করে পরিবহনের সময় রৌমারী তেকানি গ্রামের কুখ্যাত মাদক কারবারি মো. জাকির হোসেনকে (৪৫) ১৯৭ পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করে।
 
একই দিনে সদর থানা পুলিশের একটি টিম সদরের তারামন বিবি মোড় থেকে উলিপুর থানার উত্তর বালাডোব গ্রামের কুখ্যাত মাদক কারবারি মাহবুবুর রহমান ওরফে মহুবরকে ১০০ পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

এ ছাড়া ১৭ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা ১০ মিনিটে কচাকাটা থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে কচাকাটা থানাধীন কেদার ইউনিয়নের শিবেরহাট এলাকা থেকে কচাকাটা সাহেবের খাস গ্রামের কুখ্যাত মাদক কারবারি মো. রাশিদুল হককে ২২ বোতল অফিসার চয়েস মদ উদ্ধারসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

কুড়িগ্রামের পুলিশ সুপার জানান, গ্রেপ্তার মাদক কারবারিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, মাদকের সাথে জড়িত যেই থাকুক না কেন, আজ হোক কাল হোক, ধরা পরতেই হবে-ইনডেমিনিটির কোনো সুযোগ নেই কুড়িগ্রামে। কুড়িগ্রাম জেলায় মাদক নির্মূলে আমাদের এই অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে, আমরা এ ব্যাপারে সকলের সম্মিলিত সহযোগিতা প্রত্যাশা করি।