কিশোরগঞ্জের ইটনা থানা পুলিশের অভিযানে উদ্ধার গাঁজা। ছবি: বাংলাদেশ পুলিশ।

কিশোরগঞ্জ জেলা পুলিশ ও গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ পৃথক অভিযান চালিয়ে ২০ কেজি গাঁজা ও ১ হাজার ৪০০ পিস ইয়াবাসহ ৫ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে।

জেলার ইটনা থানার
এসআই মো. আব্দুল জব্বার নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে ৪ ডিসেম্বর সকাল ১০ টা ৫৫ মিনিটে ইটনা থানাধীন কামানের মোড়ে চেকপোষ্ট ডিউটি করার মো. রফিক মিয়া (৩১) নামে এক ব্যক্তির কাছে থাকা সন্দেহজনক ব্যাগ তল্লাশি করে ২০ কেজি গাঁজা উদ্ধার করে। এ সময় রফিক মিয়াকে গ্রেপ্তার করা হয়।

অন্যদিকে জেলা গোয়েন্দা শাখার এসআই মো. মোবারক হোসেনের নেতৃত্বে একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে কটিয়াদী থানাধীন রায়খোলা এলাকায় মাদক কারবারি মো. জামান উদ্দিনের (৩৮) বসত বাড়িতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে এবং তার হেফাজতে থাকা ৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

একই অফিসার ৪ ডিসেম্বর বিকেল ৫ টা ২০ মিনিটে কিশোরগঞ্জ সদর থানাধীন গাগলাইল এলাকায় অভিযান পরিচালনা করে মো. রহমত আলী (৪০) নামের মাদক কারবারিকে গ্রেপ্তার করে এবং তার হেফাজতে থাকা ৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

জেলা গোয়েন্দা শাখার এসআই মো. জুয়েল মিয়ার নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে ৪ ডিসেম্বর ভৈরব থানাধীন শিমুলকান্দি এলাকায় অভিযান পরিচালনা করে মো. নবী হোসেন ও মো. মুছা (৪২) নামের ২ মাদক কারবারিকে গ্রেপ্তার করে এবং তাদের হেফাজতে থাকা ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

এসব ঘটনায় সংশ্লিষ্ট থানায় আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।