খুলনা মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরের সম্মেলনকক্ষে সোমবার মাসিক অপরাধবিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি: খুলনা মেট্রোপলিটন পুলিশ

খুলনা মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরের সম্মেলনকক্ষে মাসিক অপরাধবিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ওই সভায় সভাপতিত্ব করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা।
সভার শুরুতে পুলিশ কমিশনার শ্রেষ্ঠ মামলা তদন্তকারী অফিসার, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার, শ্রেষ্ঠ ভিআর ও পাসপোর্ট তদন্তকারী অফিসার, শ্রেষ্ঠ ট্রাফিক পুলিশ সার্জেন্ট এবং মিডিয়া সেলের অফিসারদের নগদ অর্থ পুরস্কার দেন।

পর্যালোচনা সভায় পুলিশ কমিশনার খুন, ডাকাতি, দস্যুতা নারী নির্যাতন এবং চুরি মামলার তদন্তের অগ্রগতি, ওয়ারেন্ট তামিলের পরিসংখ্যান, থানায় মামলা রুজু ও নিষ্পত্তির পরিসংখ্যান, সাজা ও খালাস মামলার পরিসংখ্যান পর্যালোচনাসহ সভায় উপস্থিত কর্মকর্তাদের মুলতবি মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি, ওয়ারেন্ট তামিল হার বাড়ানো এবং মাদকদ্রব্য উদ্ধারসহ যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নিজেদের সেফটি সিকিউরিটি বজায় রেখে ডিউটি করার জন্য গুরুত্বারোপ করে সংশ্লিষ্ট ডিসিদের মনিটরিংয়ের জন্য দিকনির্দেশনা প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মো. সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছা. তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, পিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি.এম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (প্রসিকিউশন) রিয়াজ উদ্দিন আহম্মেদ, পিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) মো. কামরুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা; ডেপুটি পুলিশ কমিশনার (আরসিডি) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী-সহ অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনারবৃন্দ; সহকারী পুলিশ কমিশনারবৃন্দ; অফিসার ইনচার্জবৃন্দ এবং পুরস্কারপ্রাপ্ত পুলিশ অফিসারবৃন্দ।